• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১০:৩৮মিঃ

নতুন রুপে ফিরছেন পরিচালক অজয় দেবগণ

⏱ | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ 📁 বিনোদন

qd7nfl7


বিনোদন ডেস্কঃ

অ্যাকশন হোক অথবা কমেডি সিনেমা, পছন্দের তালিকায় ভারতীয় অভিনেতা অজয় দেবগণ একটি জনপ্রিয় নাম। ৪৬ বছর বয়সী এই তারকার চেহারায় ছিল না কোন অভিনেতা সুলভ ব্যাপার। আঁকাবাঁকা দাঁত নিয়ে সিনেমার ইন্ডাস্ট্রিতে পা রাখেন অজয়। বাবা ভীরু দেবগণ অ্যাকশন সিনেমা দুনিয়ার পুরোনো মানুষ। তিনি একজন অ্যাকশন ডিরেক্টর। তার অনুপ্রেরণায় বলিউডে আগমন অজয়ের।

তাকে অজয় দেবগণ হিসেবেই এক নামে চিনি আমরা। কিন্তু অনেকেরই জানা নেই, অজয়ের আসল নাম হল বিশাল ভিরু দেবগাণ। হিন্দি সিনেমার নায়ক হতে গিয়ে নিজের নাম পাল্টান তিনি। নিজের পদবীও খানিকটা বদলেছেন অজয়, ‘দেবগান’ থেকে হয়েছেন ‘দেবগণ’।

নব্বইয়ের দশকের বেশ কয়েকটি সুপারহিট সিনেমার জন্য পরিচালকদের প্রথম পছন্দ ছিলেন অজয়, কিন্তু শেষমেশ কাজগুলো করা হয়নি তার। ‘ডর’ এবং ‘করণ অর্জুন’ সিনেমাতে অভিনয় করে শাহরুখ খান সবার মন জয় করে নিয়েছিলেন। কিন্তু সবার অজানা বিষয় হচ্ছে এই দুই চরিত্রের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন অজয় দেবগন।

সাম্প্রতিক সময়গুলোতে অ্যাকশন এবং কমেডি নায়ক হিসেবে বক্স-অফিস মাতানোর জন্যেই বেশি পরিচিত অজয়। কিন্তু দীর্ঘ ক্যারিয়ারে অভিনেতা হিসেবেও পেয়েছেন স্বীকৃতি। এখন পর্যন্ত দুবার জাতীয় পুরস্কার জিতেছেন তিনি। ১৯৯৮ সালে ‘জখম’ ছবিতে অভিনয় করে জিতে নেন জীবনের প্রথম পুরস্কারটি। এছাড়া ‘দ্য লেজেন্ড অব ভগত সিং’ সিনেমার জন্য দ্বিতীয়বারের মত পেয়েছিলেন জাতীয় পুরস্কার।