সংবাদ শিরোনাম

কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যুকরোনায় মারা গেলেন টাঙ্গাইল বিএনপির সাবেক সম্পাদক বুলবুল

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাক ও ভারতীয় সেনার গোলাবারুদের গর্জনে, অাতকে উঠছে সীমান্তের সাধারণ মানুষ

১২:০৩ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ আন্তর্জাতিক

1আন্তর্জাতিক ডেস্কঃ-  পাক-ভারত সীমান্ত এখন খুবই উত্তাল। ভারতীয় সেনা ছাউনিকে লক্ষ করে একের পর এক গোলাবারুদ যেমন পাক সেনারা ছুঁড়ছেন, তেমনি ভারতীয় সেনারা পাক সেনা ছাউনিকে টার্গেট করে  গোলা বারুদ ছুঁড়ে  তার জবাব দিচ্ছেন। আর এতে সব সময় অাতঙ্কে থাকছে সীমান্তে বসবাসকারী সাধারণ মানুষেরা।

গত কয়েকদিন ধরে লাগাতার ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে একের পর এক হামলা চালাচ্ছে পাকিস্তানি সেনা। পাকিস্তান ফোর্স সেনা ছাউনি লক্ষ্য করে মর্টার ছুঁড়লেও তা সীমান্তবর্তী গ্রামে গিয়ে আছড়ে পড়ছে। সেই আঘাতে ইতিমধ্যে বেশ কয়েকজন গ্রামবাসী আহত হয়েছেন। এমনকি, পাকিস্তান সেনা ছোঁড়া গুলির আঘাতে একজন শিশুও মারা গিয়েছে।

ইতিমধ্যে একটানা পাকিস্তানের গোলাগুলির জেরে সীমান্ত এলাকা থেকে সাধারণ মানুষকে সরানোর কাজ শুরু হয়ে গিয়েছে। রাজৌরি সীমান্তের সমস্ত স্কুল ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার স্কুল চলাকালীন আচমকাই, পাক সেনার ছোঁড়া গুলি ছুটে আসতে শুরু করে স্কুলের দিকে। আর এরপরই পড়ুয়াদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যায় সেনাবাহিনী। স্কুলে তালা ঝুলিয়ে দেওয়া হয় আতঙ্কের জেরে।

এদিকে, ভারত-পাক সীমান্ত সীমান্তবর্তী বাড়ি থেকেও সরানো হচ্ছে স্থানীয়দের। ক্রমাগত, গুলি চালানো এবং মর্টার হামলার জেরে উপত্যকার বিভিন্ন অংশে আতঙ্ক ছড়িয়েছে। আর এস পুরা, পুলওয়ামা সহ বিভিন্ন এলাকা থেকেই স্থানীয়দের সরানোর কাজ শুরু করেছে সেনা বাহিনী।