• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১০মিঃ

হিলারির পররাষ্ট্র নীতিই হবে তৃতীয় বিশ্বযুদ্ধের কারণ- ট্রাম্প

১২:১৮ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ আন্তর্জাতিক

45আন্তর্জাতিক ডেস্কঃ- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করে বলেছেন- যদি হিলারি ক্লিনটন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয় তাহলে তার  পররাষ্ট্র নীতির কারনেই তৃতিয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং তা সিরিয়া থেকে শুরু হবে বলে মন্তব্য করেছেন ।  নির্বাচনী প্রচারণার শুরু থেকেই বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে আসছেন। তিনি হিলারি সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন গোষ্ঠীকে নিয়ে। সম্প্রতি রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

এ সময় ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, হিলারি নির্বাচিত হলে রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্র কোন আলোচনায় বসতে পারবে না। এর স্বপক্ষে যুক্তি দিয়ে ট্রাম্প বলেন, এই নারী নির্বাচনের আগে যেই ব্যক্তিটিকে (পুতিনকে) এতটা শয়তান হিসেবে ব্যাখ্যা করেছে তার সঙ্গে কোন মুখে আলোচনা করবে। তিনি আরো বলেন, সিরিয়ায় ডেমোক্রেট সরকারের নো ফ্লাই জোন ঘোষণা করা অনেকটা সরাসরি রাশিয়ার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে যাওয়ার মত। কেননা সেখান দিয়ে রাশিয়ার জেটগুলো উড়ে গেলে তা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সংঘর্ষ হবেই।

হিলারির পররাষ্ট্র নীতির সমালোচনা করে হিলারি বলেন, সে ক্ষমতায় গেলে তার পররাষ্ট্র নীতির জন্যই তৃতীয় বিশ্বযুদ্ধ হবে। কেননা সিরিয়ায় বাশার সরকারকে পতন করার বিষয়ে আলোচনা না করে তাদের উচিত ছিল আইএস দমনের বিষয়ে আলোচনা করা। সেটা না করে তারা একই সঙ্গে সিরিয়া, রাশিয়া ও ইরানের সঙ্গে বৈরি সম্পর্ক তৈরি করছে