সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৯ বছরের শিশুর শরীরে বিস্ময়কর চুম্বকের জাদু!

১২:২৪ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক:

মানব শরীরের এমন ক্ষমতা বিজ্ঞানীদের জন্যও বিব্রতকর বিষয়। কেননা, বিজ্ঞানের এমন চরম উৎকর্ষতার যুগেও এই এমন ঘটনার ব্যাখ্যা তাদের কাছে নেই। তবে কিছু বিজ্ঞানী এই ঘটনার ব্যাখ্যা দিতে গিয়ে বলেছেন, ‘এটা আসলে শরীরের কোনো চুম্বকীয় জাদু নয়। মূলত কারো চামড়া বা ত্বক অতিমাত্রায় আঠালো ধরনের হলে এমনটা ঘটে।’ তবে এই ব্যাখ্যা নাকচ করে দিয়েছেন বিজ্ঞানীদেরই অনেকে।

তুরস্কের মেহমেত সামবল। কয়েক মাস আগে এই ৯ বছরে বয়সী শিশুর শরীরেও চুম্বকীয় ক্ষমতা দেখা গেছে।

চুম্বকের ধর্মই হলো ধাতব পদার্থকে আকর্ষণ করা। ধাতব পদার্থগুলো আটকে থাকে চুম্বকের সঙ্গে। মানুষের শরীরে এই জাতীয় ক্ষমতা থাকার কথা নয়। কিন্তু বসনিয়া এন্ড হার্জেগোভিনার এক ৫ বছর বয়সী শিশুর ক্ষেত্রে দেখা গেছে সেই বিস্ময়কর ঘটনা।

আরমার ডেলিচ নামের এই শিশুটির পুরো শরীরই যেন চুম্বকের তৈরি। যে কোনো ধাতব পদার্থ বিস্ময়করভাবে আটকে থাকে আরমানের শরীরে। চুম্বকের জাদু রয়েছে শিশুটির শরীরে।pik-ytrgb2

কমিকস গল্প থেকে নির্মিত এক্স-ম্যান ছবির ভিলেন ম্যাগনেটোর ক্ষেত্রে রূপালী পর্দায় দেখা যায় এমন ঘটনা। ম্যাগনেটোর শরীর যে কোনো ধাতব পদার্থকে আকর্ষণ করতে পারে। ধাতব পদার্থ আটকে যায় তার শরীরে। তবে ম্যাগনেটো হলো কাল্পনিক চরিত্র। বাস্তবে তার মতো এমন ক্ষমতা কোনো মানুষের শরীরে দেখতে পাওয়া রীতিমতো বিস্ময়কর ব্যাপার। আরমানের শরীরের ধাতব পদার্থ আকর্ষণের ক্ষমতা তাই সবাইকেই বিস্মিত করেছে। এমনকি চিকিৎসকরাও এই ঘটনায় হতবাক হয়ে গেছেন। এর কোনো ব্যাখ্যা দাঁড় করাতে পারছেন না তারা।

এক্স-ম্যান ছবির ভিলেন ম্যাগনেটো। বাস্তবে তার মতোই শরীরে চুম্বকের ক্ষমতা রয়েছে আরমান ডেলিচের।

আরমানের বাবা হোসেইন জানিয়েছেন, একদিন টেলিভিশন দেখার সময় আরমানের এই শরীরের এই বিস্ময়কর ক্ষমতা সম্পর্কে জানতে পারেন তারা। শিশুটির শরীরে কিছু কাঁটাচামচ ও কয়েন আটকে থাকতে দেখেন। এরপর ঘরের আরো অনেক জিনিসপত্রই আরমানের শরীরে ছোঁয়ালে তা সেখানে আটকে গেছে; ঠিক যেভাবে ধাতব জিনিস চুম্বকের সঙ্গে আটকে যায়।

হোসেইন আরো জানিয়েছেন, এটা বড় ধরনের কোনো অসুখ ভেবে আরমানকে নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন তারা। বেশ ক’জন চিকিৎসককে দেখিয়েছেন। কিন্তু আরমানের শরীরের এই চুম্বক ক্ষমতা দেখে চিকিৎসকরা রীতিমতো বোকো বনে গেছেন। তারা এই ঘটনার কোনো ব্যাখ্যা দিতে ব্যর্থ হয়েছেন। এদিকে আরমানের আচরণ বা শরীরী ভাষায় চোখে পড়ার মতো সমস্যা দেখতে না পাওয়ায় শেষ পর্যন্ত আর হাসপাতাল পর্যন্ত যাননি তারা।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, আরমানের বুকে তিনটি চামচ, একটি কাঁটা চামচ ও ১৩টি কয়েন আটকে আছে। সেগুলো মাটিতে পড়ছে না। তার পিঠেও বেশ কিছু চামচ ও কয়েন আটকে আছে।

শিশু আরমানের শরীরের বিস্ময়কর চুম্বকীয় ক্ষমতা দেখে বিস্মিত তার বাবা-মা সহ সবাই। চিকিৎসকরা বোকো হয়ে গেছেন মানব শরীরের এই বিচিত ক্ষমতা দেখে।

নিজের শরীরের এই ক্ষমতা সম্পর্কে আরমান বলেছে, ‘যখন শরীরে কোনো ধাতব পদার্থের ছোঁয়া লাগে তখন শরীরকে চুম্বকের মতোই মনে হয় আমার। কোনো কারণে আমার রাগ হলে এই ক্ষমতা আরো বেড়ে যায়।’

অবশ্য এমন ঘটনা যে আরমানের ক্ষেত্রে প্রথম ঘটেছে তা নয়। কয়েক মাস আগে তরুস্কের মেহমেত সামবল নামের এক ৯ বছর বয়সী কিশোর একটি ভিডিও ইন্টারনেটে ছেড়েছিল। সেখানে সে দাবি করেছিল যে তার শরীরের চুম্বকের ক্ষমতা রয়েছে। শরীরে কিছু চামচ ও কয়েন আটকে নিজের সেই ক্ষমতার প্রমাণও দেখিয়েছিল সে।

এর ২ বছর আগে রাশিয়ার একটি ১২ বছর বয়সী কিশোর একই দাবি করেছিল এবং নিজের শরীরের চুম্বকীয় ক্ষমতার প্রমাণও দিয়েছিল।নিকোলাই ক্রিয়াগলিয়াচেনকো নামের ওই কিশোর দাবি করেছিল, একদিন স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় বৈদ্যুতিক খুঁটির পাশ দিয়ে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়েছিল সে। এই ঘটনায় প্রায় মৃত্যুর কাছাকাছিই পৌঁছে গিয়েছিল সে। তবে ভাগ্যের জোরে ও চিকিৎসকদের চেষ্টায় ওই যাত্রা সে বেঁচে যায়। তবে সেই ঘটনার পর থেকে তার শরীরে চুম্বকের ক্ষমতা দেখা দেয়। ধাতব পদার্থ তার শরীরে আটকে থাকে।

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

⊡ সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

⊡ শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

স্ত্রীর সঙ্গে প্রেমিকা নিয়ে গেলে অর্ধেক ছাড়!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ১২, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১