• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:৪৭মিঃ

শরীয়তপুরে মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ : চালককে জরিমানা

২:০৭ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ ঢাকা, দেশের খবর

নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলা মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ পাওয়া গেছে। অফিসের ফ্রিজে মা ইলিশ রাখার অপরাধে অফিসের গাড়ির চালক আবুল হাসেমকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাত ১০টার দিকে এই ঘটনা ঘটে। এই ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

friz

মৎস্য অফিস ও স্থানীয় সূত্র জানায়, সরকার ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন নদীতে ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করেছে। এই নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য পুলিশ, র‌্যাব ও মৎস্য বিভাগকে নির্দেশ দিয়েছেন। কিন্তু বেশ কিছু দিন ধরে জেলা মৎস্য অফিসের কিছু অসাধু কর্মকর্তার জোগসাজসে অফিসের গাড়ি চালক আবুল হাসেম মা ইলিশ সংরক্ষন শুরু করেছিল।

গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় সংবাদকর্মীরা জেলা মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ দেখেতে পেয়ে জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খানকে জানান। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরান শাহারিয়ার ঘটনাস্থলে এসে মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ রাধার অপরাধে গাড়ি চালক আবুল হাসেমকে ৫ হাজার টাকা জরিমানা করেন। মৎস্য অফিসের ফ্রিজ থেকে উদ্ধার হওয়া মা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম সময়ের কণ্ঠস্বরকে বলেন, আমার অজান্তে গাড়ি চালক আবুল হাসেম ইলিশ মাছ রেখেছিল। আমরা জানতে পেরে তাকে আইনের আওতায় এনেছি।