• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:০৫মিঃ

‘বিএনপি শেষ হলে শেখ হাসিনা ইঞ্জিনিয়ারিং করতো না’

⏱ | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ 📁 Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – বিএনপি কী এটা জানেন শেখ হাসিনা এই মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন , বিএনপি শেষ হলে শেখ হাসিনা ইঞ্জিনিয়ারিং করতো না।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খ্যাতিমান সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরলসভায় তিনি এসব কথা বলেন। এ সভার আয়োজন করে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নির্বাচনের জন্য বিএনপির প্রস্তুতির দরকার নাই। আগামীকাল নির্বাচন হলেও বিএনপি ৩০০ আসনে প্রার্থী দিতে পারবে। তাতে প্রার্থী খোজা লাগবে না। শেখ হাসিনার প্রস্তুতির দরকার আছে। মানুষ ভোট দিতে পারবে এমন নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি।

goyessor

তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচনে বিশ্বাস করে না। ৫ জানুয়ারির মতো নির্বাচন হলে প্রস্তুতির দরকার নাই। তাদের (আওয়ামী লীগের) তো র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী আছেই। ৫ জানুয়ারির নির্বাচনে ভোটকেন্দ্রে গরু, ছাগল, কুকুর দেখলাম, সন্ধ্যার পর দেখি ৪৫ শতাংশ ভোট পরেছে। এরকম নির্বাচনে আবার কিসের প্রস্তুতি।

বিএনপির এই নেতা বলেন, আমরা শক্তিশালী নির্বাচন কমিশন চাই। এজন্য সব দলের সঙ্গে আলোচনা করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এমন ইসি গঠন করতে হবে যারা জনগণের ভোটের নিরাপত্তা দিতে পারবে। মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনের অধীনে কখনো নির্বাচন সুষ্ঠু হবে না।

কাউন্সিলের সমালোচনা করে গয়েশ্বর বলেন, আওয়ামী লীগের চেয়ে বিএনপির কাউন্সিলে ৪/৫ গুণ বেশি লোক হয়েছে। বিএনপিকে ৪৮ ঘণ্টা আগে কাউন্সিলের অনুমতি দেওয়া হয়েছিল, তারপরেও বিএনপির কাউন্সিলে ৪ লাখ লোক হয়েছিল আর আওয়ামী লীগের ২ মাস ব্যাপী প্রস্তুতির পর ৫০ হাজার লোকও হয়নি।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।