সংবাদ শিরোনাম

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রাবি শিক্ষার্থী লিপু হত্যা মামলায় রুমমেট ৪ দিনের রিমান্ডে

৫:০৫ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ দেশের খবর, রাজশাহী

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলায় অভিযুক্ত লিপুর রুমমেট মনিরুল ইসলামকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন রাজশাহী মূখ্য মহানগর হাকিম আদালত। আজ বুধবার দুপুরে আদালত তাকে রিমান্ড মঞ্জুর করে।

rimand

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির সময়ের কণ্ঠস্বরকে বলেন, ‘লিপু হত্যায় রুমমেট মনিরুলের সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হওয়ায় আমরা আগেই তাকে গ্রেফতার দেখিয়েছি। আজ বুধবার দুপুরে আদালতের নিকট জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করলে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

উল্লেখ্য, গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে মোতালেব হোসেন লিপুর লাশ উদ্ধার করা হয়। ঘটনার দিনই মনিরুলকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে। পরে হত্যায় সংশ্লিষ্ঠতায় প্রমানিত হওয়ায় গত ২২ অক্টোবর তাকে লিপু হত্যা মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

শিবির সন্দেহে রাবি শিক্ষার্থী আটক

শিবির সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে আটক করেছে নগরীর মতিহার থানা পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকার হিলফুল ফুজুল নামে এক মেস থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃত নাহিদ বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লব বলেন, আমার বাসার সামনে সন্দেহজনকভাবে সে (নাহিদ) ঘোরাঘুরি করছিল। পরে ওই শিক্ষার্থী শিবির করে এমন জানতে পেরে তাকে ধরতে গেলে সে আমার বাড়ির পাশেই হিলফুল ফুজুল নামে একটি মেসে ঢুকে পড়ে। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে ওই মেসে তল্লাশি করলে ওই শিক্ষার্থী দুই তলার ছাদ থেকে নিচে লাফ দিয়ে পালাতে গিয়ে আহত হয়। পরে তাকে ধরে পুলিশে সোপর্দ করা হয়। তবে শিবিরের কোন পদে আছে এমন জানতে চাইলে তিনি বলেন, শিবিরের অর্থ সম্পাদক বলে শুনেছি কিন্তু নাম-পরিচয় কিছুই জানি না।

এ ব্যাপারে জানাতে চাইলে মতিহার থানার সেকেন্ড ইন অফিসার সেলিম রেজা সময়ের কণ্ঠস্বরকে বলেন, রাতে তাকে আটক করা হয়। তার কাছে শিবিরের স্টিকার ছিল, তিনি সমর্থক বলে জানা গেছে।