• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:৩৩মিঃ

নীলফামারীতে এমপি শওকত চৌধুরী’র বিরুদ্ধে ঝাড়ু মিছিল !

৫:২৯ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ দেশের খবর, রংপুর

মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট-

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় আজ বুুধবার সকালে জাতীয় পার্টির নেতা কর্মীরা নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীর বিভিন্ন অনিয়ম দূর্নীতির প্রতিবাদে ঝাড়ু মিছিল করেছে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে দলীয় কার্যালয়ের সামনে এসে আধা ঘন্টা সড়ক অবরোধ করে রাখে।

এ সময় রাস্তার দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবরোধ শেষে উপজেলা চত্বরে মিলিত হয় বিক্ষুব্ধ নেতা কর্মীরা।

4120এ সময় তারা বলেন, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী ও তার প্রতিনিধি রেজাউল ইসলাম ফিলিপ যোগসাজস করে ডিও লেটারের মাধ্যমে ১০টাকা কেজি দরে চালের ডিলার নিয়োগ, টিআর, কাবিখা,গম,চাল বিক্রি টাকার বিনিময়ে বিভিন্ন কলেজ ও মাদ্রাসা স্কুলে বিতর্কিত ব্যক্তিদের চাকুরী দেয়া,দরিদ্র ফান্ডের টাকা আত্মসাৎ,প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী নিয়োগ দেয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এর প্রতিবাদে উপজেলা জাতীয় পার্টি ও যুব সংহতিসহ তৃণমূল নেতা কর্মীরা ঝাড়ু মিছিল করে সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে আধা ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এ সময় রংপুর-নীলফামারী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে পথচারিরা পড়েন চরম ভোগান্তিতে। অবরোধ শেষে নেতা কর্মীরা উপজেলা পরিষদ চত্বরে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, দপ্তর সম্পাদক তুহিন মিয়া,সদর ইউনিয়ন সভাপতি ইউসুফ আলী, নিতাই ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক লেবু মিয়া, যুব সংহতির সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

এ ব্যাপারে সংসদ সদস্য শওকত চৌধুরীর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি সময়ের কণ্ঠস্বর-কে বলেন, ১০টাকা কেজি দরের চালের ডিলার হওয়ার জন্য আবেদন করেন ১২৯ জন। আমার নির্বাচনী এলাকার ৯ টি ইউনিয়নে সরকারী নিয়ম অনুযায়ী ৩ জন করে মোট ২৭ জন ডিলার নিয়োগ দেয়া যায়। এখন আমি যদি ১২৯ জন আবেদনকারীর মাঝে ২৭ জনকে বাছাই করতে যাই তাহলে অনেকের মন খারাপ হবে। তাই আমি জেলা প্রশাসক, ইউএনও ও খাদ্য নিয়ন্ত্রককে বলি যেন লটারী করা হয়। তিনি বলেন, এখানে যারা মিছিল করেছে তারা বিষয়টি না বুঝেই মিছিল করেছে। জনগণের সেবা করার জন্যই আমি লটারীর ব্যবস্থা করতে বলেছি যাতে পক্ষপাতিত্ব না হয়। তিনি আরো বলেন, এখন আপনারাই বলুন আমি পক্ষপাতিত্ব না করে লটারীর ব্যবস্থা করে কি ভুল করেছি?