সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সিএনজি স্টেশনে লাগাতার ধর্মঘটের হুমকি

৬:০৯ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – সড়ক ও জনপথ অধিদপ্তরের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবিতে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার অ্যাসোসিয়েশন।

বুধবার (২৬ অক্টোবর) বিকালে রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনের কেন্দ্রিয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মাসুদ খান ও সাধারণ সম্পাদক ফারহান নূর আলম এ ধর্মঘটের ডাক দেন।

আগামী ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে তাদের এ ধর্মঘট শুরু হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ ধর্মঘাট চলবে।

দাবিগুলো হলো- সড়ক ও জনপথ অধিদপ্তরের ইজারা মাসুল অস্বাভাবিক বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, গ্যাস কোম্পনিসমূহের মূল্য বৃদ্ধির প্রস্তাবনা প্রত্যাহার ও জ্বালানি মন্ত্রণালয়ের সুপারিস সমূহ দ্রুত বাস্তবায়ন করা।

cng-filing-station

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মাসুদ খান বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। ব্যবসা না হলে আমরা পাম্প চালিয়ে রাখবো কীভাবে। এছাড়া আমরা গত দুই বছর ধরে তাদের (সরকার) অনেক অনুরোধ করেছি আমাদের দাবিগুলো বাস্তবায়ন করতে। কিন্তু তারা আমাদের গ্রাহ্যই করেনি।এর আগে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের ধর্মঘটের পর কয়েকদফা বৈঠক শেষে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর জ্বালানি মন্ত্রণালয়ের গঠিত কমিটি একটি প্রতিবেদন জমা দেয়। ওই প্রতিবেদনে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের দাবি বাস্তবায়নে বেশ কিছু সুপারিশ করা হয়।

তিনি বলেন, ২০১৪ সালের ৭ জুন জ্বালানি প্রতিমন্ত্রী তার বাসায় আমাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন- ‘জ্বালানি মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নের দায়িত্ব আমার। ওই বছরের ২৫ আগস্টের মধ্যে আমাদের সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছিলেন তিনি। কিন্তু গত দুই বছরেও সেসব দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ নেননি তিনি।

মাসুদ খান বলেন, এই খাত টিকিয়ে রাখার জন্য আমরা গত কয়েক বছর ধরে সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না।আগামী ৩০ অক্টোবর রোববার সকাল ৬টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সারাদেশের সিএনজি ফিলিং স্টেশন লাগাতার ধর্মঘট পালন করবে।