সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ধর্ষকদের রাসায়নিকভাবে নপুংসক করতে আইন সংস্কার!

২:৫১ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ অপরাধ, আন্তর্জাতিক, আলোচিত, নারী, ফিচার, সুখবর প্রতিদিন

নিউজ ডেস্ক,সময়ের কণ্ঠস্বর –যৌন নির্যাতন অপরাধ দিনকে  দিন বেড়েই চলছে ,কিছুতেই যেন নিয়ন্ত্রন বা প্রতিরোধ করা যাচ্ছে না যৌন নির্যাতনকারীদের। শিশু থেকে কিশোরী, যুবতী থেকে মহিলা, যৌন হেনস্থার হাত থেকে কেউই রেহায় পাচ্ছে না।বিকৃত মানসিকতার কিছু অমানুষের হাত থেকে রেহাই পাচ্ছে না অবুঝ শিশুরাও,।এমনকি স্কুল কলেজের সচেতন মেধাবী ছাত্রীদের প্রেম ভালোবাসার ফাঁদে ফেলে সঙ্গবদ্ধ ও পরিকল্পিতভাবে গণধর্ষণ করে হত্যা করা হচ্ছে যা পবিত্র ভালবাসাকে করেছে কলংকিত এবং প্রেমিকার চোখে সন্দেহভাজন করেছে প্রেমিক পুরুষদের।

images-dhorson

যৌন অপরাধী বিকৃত মানসিকতার কিছু নরপুশদের কারণে আজ পিতার স্পর্শ, আদর, স্নেহ ভালবাসাতে ঊশ্মা ও আতঙ্কিত যেন  কিশোরী কন্যার মন যা পিতৃত্বকে করেছে অবমাননা ও নীরবে নিভৃতে ধিক্কার দিয়েছে গোটা পুরুশসমাজকে।

 ইন্দোনেশিয়ায় ক্রমশ বেড়ে চলেছে যৌন নির্যাতনের ঘটনা।  কয়েক দিন  আগেই দেশের ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণ ও হত্যার মত ঘটনা ঘটেছে।

তাই   ইন্দোনেশিয়ায় সরকার যৌন নির্যাতন নিয়ন্ত্রন বা প্রতিরোধ করতে যৌন নির্যাতনকারীদের আজীবন কারাবাসে না  দিয়ে যৌনবাসনাকে আজীবন কারাবাসে পাঠানোর চিন্তা করছে ।

যৌন নির্যাতন বন্ধে যৌন নির্যাতনকারীদের রাসায়নিক প্রতিশোধক টিকা দিয়ে নপুংসক করতে সিদ্ধান্ত নিয়েছে ইন্দোনেশিয়া সরকার এবং প্রয়োজনে আইন সংস্কার করা হবে বলে জানিয়েছেন  ইন্দোনেশিয়ার  প্রেসিডেন্ট ।

girl-rape

আর তারপরই সেদেশে যৌন নির্যাতনের ঘটনা কমাতে আইন সংস্কার করা হয়েছে। নতুন এই আইন পাস করে বলা হয়, “যৌন নির্যাতনকারীদের রাসায়নিকভাবে নপুংসক করে দেওয়া হবে।” দেশটির প্রেসিডেন্টের আশা, এর ফলে দেশে কমবে যৌন নির্যাতনের ঘটনা।