সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মানবাধিকারের মার্কিন সংস্করণই সন্ত্রাসীদেরকে রক্ষা করছে: ইরান

১:৪৬ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

4bkafbdb588603gezd_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

মানবাধিকারের মার্কিন সংস্করণ উগ্র তাকফিরি গোষ্ঠী দায়েশের স্বার্থে কাজ করছে বলে মন্তব্য করেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান।তিনি বলেছেন, সন্ত্রাসীরা যখনই যুদ্ধক্ষেত্রে পরাজয়ের মুখে পড়ে তখনই ওয়াশিংটন এবং তার মিত্ররা তাদেরকে রক্ষায় এগিয়ে আসে।

ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান আজ (বুধবার) বলেছেন, মানবাধিকারের মার্কিন সংস্করণ  দায়েশ এবং আন-নুসরা গোষ্ঠীর মতো উগ্র সন্ত্রাসীদেরকে রক্ষা করার কাজে লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন, যখন সন্ত্রাস বিরোধী লড়াই সফলতার কাছাকাছি অবস্থানে চলে আসে তখন ওয়াশিংটন এবং তার মিত্ররা প্রতরণাপূর্ণ যুদ্ধবিরতি বা কথিত শান্তি প্রক্রিয়া  শুরুর মাধ্যমে সন্ত্রাসীদেরকে রক্ষা করা এবং তাদেরকে নির্মূলে বাধা দেয়ার চেষ্টায় থাকে।

জেনারেল হোসেইন দেহকান আরো বলেন, ওয়াশিংটন এবং তার মিত্রদেশগুলো উগ্র সন্ত্রাসীদের অপরাধযজ্ঞের বিষয়ে নিরব ভূমিকা পালন করে আসছে। এমনকি এসব সন্ত্রাসীরা যাতে আরো নৃশংসতা চালাতে পারে সেই লক্ষ্যে তারা এদেরকে আরো গোয়েন্দা এবং রাজনৈতিক সমর্থনের মাধ্যমে সহায়তা দিয়ে থাকে।

তিনি বলেন, একদিকে তারা মানবাধিকারের সমর্থন দিচ্ছে; অন্যদিকে আন-নুসরা গোষ্ঠীকে সহযোগিতা দিচ্ছে। অথচ সংঘর্ষ পীড়িত এলাকা ত্যাগে বেসামরিক ব্যক্তিদেরকে বাধা দিচ্ছে আন-নুসরা। এ গোষ্ঠীট সম্প্রতি জাবহাত ফাতেহ আশ-শাম হিসেবে আত্মপ্রকাশ করেছে।