সংবাদ শিরোনাম

মহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বে আত্মহত্যায় বাংলাদেশ দশম

১:৫৩ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ জাতীয়

সময়ের কন্থসর ডেস্ক – বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, আত্মহত্যার ক্ষেত্রে বিশ্বে বাংলাদেশের বর্তমানে অবস্থান দশম যা ২০১১ ছিল ৩৮তম।

attohotta

বাংলাদেশে বাড়ছে আত্মহত্যার প্রবণতা। পুলিশ সদর দপ্তরের হিসেবে গত ছয় বছরে দেশে ৫৯ হাজার ৭৬০টি আত্মহত্যার ঘটনা ঘটেছে।

ক পরিসংখ্যানে দেখা গেছে, ২০১৪ সালে সারাদেশে যেখানে আত্মহত্যা করেছেন ১২ হাজার জন সেখানে ২০১৫ সালে সে সংখ্যা এসে দাঁড়িয়েছে ১৪ হাজারে। আর ২০১৬ সালের প্রথম মাসেই এর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে তরুণ ও কিশোর বয়সীদের এ প্রবণতা সবচেয়ে বেশি। ভয়েস অব আমেরিকার তরফে আত্মহত্যার কারণ এবং আত্মহত্যার প্রবণতা প্রতিরোধের ও প্রতিকারের উপায় সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বিষণ্ণতাকেই আত্মহননের মুল কারন হিসেবে চিহ্নিত করেছেন।