• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:০৬মিঃ

গৃহস্বামীর জলঘোলা: তোতা পাখি স্বামীর কুকর্মের কথা জানিয়ে দিল স্ত্রীকে

১০:৩৪ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%a4%e0%a6%a4%e0%a6%a4আন্তর্জাতিক ডেস্কঃ- বাড়ির পরিচারিকার সঙ্গে লুকিয়ে চুরিয়ে বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে ছিলেন স্বামী। অনেকদিন থেকেই স্ত্রীর মনে সন্দেহ দানা বাঁধছিল। কিন্তু তেমন যুত্সই প্রমাণ কিছু পাচ্ছিলেন না স্ত্রী।অবশেষে স্ত্রীর সব সন্দেহের অবসান ঘটালো বাড়িতে পোষা তোতা পাখিটি। স্বামী কি আর জানতো আমার কুকর্মের স্বাক্ষী হয়ে থাকবে আমার বাড়ির তোতা। কথায় বলে তোতাপাখির বুলি! শেখানো কথা আওড়াতে তোতা যে খুবই দৃঢ় তা তো সবাই জানে। কিন্তু বাড়ির পোষা তোতা যে বুলি আওড়ে এমন সর্বনাশ করতে পারে তা কী দুঃস্বপ্নেও ভেবেছিলেন কুয়েতের এই গৃহস্বামী! সেই তোতা স্ত্রীর কাছে স্বামীর দুষ্কর্মের কথা ফাঁস করে দিল। শেষপর্যন্ত জেলে যাওয়ার যোগাড় হল স্বামীর।

আরব টাইমস-এ প্রকাশিত প্রতিবেদনে তোতার এই আশ্চর্য কীর্তির কথা জানানো হয়েছে।

গোপনে পরিচারিকার সঙ্গে প্রেমালাপ করতেন ওই মহিলার স্বামী।  রসালো ওই প্রেমালাপ ‘ঠোঁটস্থ’ হয়ে গিয়েছিল বাড়ির পোষা তোতার। একদিন হঠাত্ ওই মহিলার সামনে স্বামী ও পরিচারিকার প্রেমালাপ গড়গড়িয়ে আওড়াতে শুরু করে তোতা।

সেই সংলাপ শুনে স্ত্রীর সন্দেহ দৃঢ় হয়। তিনি কুয়েতের হাওয়ালি থানায় স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন। ওই মহিলা বলেছেন, এইজন্যই অফিস থেকে আগে বাড়ি ফিরে এলে তাঁর স্বামী হকচকিয়ে যেতেন।

কুয়েতে ব্যাভিচার নিষিদ্ধ। দোষ প্রমাণ হলে কারাদণ্ডের সংস্থান রয়েছে। ওই মহিলার অভিযোগের ভিত্তিতে জেলে যেতে হতে পারত স্বামীকে। কিন্তু পুলিশের বক্তব্য, এই মামলায় পাকা প্রমাণ নেই। কারণ, তোতার বুলিকে প্রমাণ হিসেবে আদালতে পেশ করা সম্ভব নয়। টিভি বা রেডিও-তে যে তোতা ওই প্রেমালাপ শেখেনি, তা প্রমাণ করা আদালতে সম্ভব হবে না। কাজেই অল্পের জন্য ওই মহিলার স্বামী রেহাই পেয়ে গেলেন বলে মনে করা হচ্ছে। কিন্তু তোতা যে সন্দেহের বীজ স্ত্রীর মনে বোপন করেছে তার বেলায় কি হবে? তবে  কি স্ত্রীর গোয়েন্দা নাকি স্পেশাল রিপোর্টার হয়ে থাকবে এই তোতা ?