• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৭:১২মিঃ

পাক-ভারত সেনাদের মধ্যে আবারো গুলি বিনিময়, ৫ ভারতীয় সেনার মৃত্যু

১২:২০ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%aa%e0%a6%9f%e0%a6%9a%e0%a7%83অান্তর্জাতিক ডেস্কঃ- ভারতীয় সীমান্তে  পাক  ও ভারতীয় সেনাদের মধ্যে আবারো গোলাগুলির ঘটনায় ৫ ভারতীয় সেনার নিহতের খবর পাওয়া গেছে। এছাড়াও পাকিস্তানের দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন ৮ জন।সীমান্তের নিয়ন্ত্রণ রেখা লাইন অব কন্ট্রোলে ফের ভারত ও পাকিস্তানের সৈন্যদের মধ্যে এ গুলিবিনিময়  হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদফরের (আইএসপিআর) দাবি, ভারতীয় বাহিনীর উস্কানিমূলক গুলির জবাব দিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এতে ৫ ভারতীয় সৈন্য নিহত এবং সীমান্তে তাদের চারটি সামরিক পোস্ট ধ্বংস হয়ে গেছে।

ভিমবার সেক্টরে এ গুলি বিনিময়ের ঘটনা ঘটে বলে জানা গেছে।

আইএসপিআর জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের হারপাল এবং ছুপরার সেক্টরে গুলিবর্ষণ করলে দুই পাকিস্তানি নাগরিক নিহত ও অন্তত ৮ জন গুরুতর আহত হন। এ নিয়ে গত এক সপ্তাহের ব্যবধানে ভারতীয় বাহিনীর গুলিতে পাকিস্তানের ৬ বেসামরিক নাগরিক নিহত এবং ২১ জন আহতের ঘটনা ঘটল।

এদিকে, সীমান্তে যুদ্ধবিরতি লংঘন করার ঘটনায় পাকিস্তানে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনারকে তলব করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর উরিতে সন্ত্রাসী হামলায় ১৯ ভারতীয় সৈন্য নিহত হয়। এরপর ভারত এ হামলার জন্য পাকিস্তানকে দায়ী করে দেশটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ অভিযান পরিচালনার দাবি করে।

ভারতের এ দাবি পাকিস্তান নাকচ করে আসছে। এ নিয়ে দু’দেশের সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।