• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিল্লিতে পাক হাই কমিশনার গ্রেফতার

২:৪০ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%9aআন্তর্জাতিক ডেস্কঃ- দিল্লিতে অবস্থিত পাক হাইকমিশনার কে গ্রেফতার করা হয়েছে।তাকে গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর।মেহমুদ আখতার (৩৫) নামে ওই কর্মকর্তার বিরুদ্ধে ভারতের সেনাবাহিনী সম্পর্কিত নথি পাচারের অভিযোগ ছিল। আটক করার সময় ওই কর্মকর্তার কাছ থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে বলেও জানা গেছে। তার গতিবিধি সন্দেহজন হওয়ায় গত এক সপ্তাহ ধরে তার ওপর নজরদারি চালাচ্ছিল ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি)-এর গোয়েন্দারা।   

এরপর বৃহস্পতিবার সকালের দিকে তাকে আটক করে দিল্লি পুলিশের বিশেষ দল। তাকে দিল্লির চাণক্যপুরী থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে। পাশাপাশি পাক হাইকমিশনের ওই কর্মকর্তাকে নথি সরবরাহ করার অভিযোগে রাজস্থান থেকে আটক করা হয়েছে আরো দুই ব্যক্তিকে।
এই ঘটনায় পাক হাইকমিশনার আবদুল বাসিতকে তলব করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে। আকটকৃতর বিষয়ে পাক হাইকমিশনার বাসিতের কাছ থেকে বিস্তারিত জানতে চাওয়া হবে।
ইতোমধ্যেই পুলিশের তরফে পাক কর্মকর্তাকে আটকের বিষয়টি জানানো হয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে। দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের কর্তারা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং দিল্লির রাজ্যপাল লেফটেনেন্ট নজিব জং-কে বিস্তারিত জানিয়েছেন।