সংবাদ শিরোনাম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ

৬:০৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – মিরপুরে মাঠে নামার জন্য টাইগার টিমে থাকবে চমক। চট্টগ্রাম টেস্টে দারুন পারফরম্যান্সের পরও পরিবর্তন বেশ পরিবর্তন হবে আগের একাদশে।

ইনজুরি আর অফ ফর্ম মিলিয়ে ঢাকা টেস্টের স্কোয়াডেই নেই পেসার শফিউল ইসলাম। তার জায়গায় নতুন পেসার শুভাশীষ রায় নয়, স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোমকেই বিবেচনা করছে টিম ম্যানেজমেন্ট।

যদিও, শুভাগত হোমের টেস্ট পারফরম্যান্স আহামরী কিছু নয়। ২০১৪ সালের সেপ্টেম্বরে জিম্বাবুয়ের মাটিতে তার টেস্ট অভিষেক হয়। গত দু’বছরে সাত টেস্টে এক হাফ সেঞ্চুরি সহ ২১৩ রানের পাশাপাশি আটটি উইকেটও পেয়েছেন তিনি।

bd-test-dhaka

এর মধ্যে টি-টোয়েন্টি অভিষেকও হয়ে গেছে তার। সেখানে পাঁচ ম্যাচ খেলে তার সংগ্রহ ৩৫ রান আর দুই উইকেট। ভারতের বিপক্ষে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের এক রানের হারের কারণ হিসেবে সমর্থকদের বড় একটা অংশ তাকে কাঠগড়ায় দাঁড় করায়।

তবে, ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশের বড় পারফরমারদের একজন শুভাগত। ৬০ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। রান তুলেছেন ৪০-এর ওপর গড়ে। আটটি সেঞ্চুরি আর ২০ টি হাফ সেঞ্চুরির সুবাদে তিনি করেছেন ৩,৪১৩ রান। বল হাতেও সেখানে সফল শুভাগত। পেয়েছেন ১০৯ টি উইকেট।

এই শুভাগত হোমকে বাদ দিলে একাদশে আর পরিবর্তন আসার সম্ভাবনা নেই বললেই চলে। পেটের ব্যাথার সুবাতে চট্টগ্রাম টেস্টে অভিষেক হয়ে যাওয়া সাব্বির রহমান রুম্মানের ঢাকা টেস্টে খেলা নিয়ে একটা শঙ্কা ছিল। তবে সেটা কেটে গেছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক সৌরভ, মাহমু্দউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম (অধিনায়ক-উইকেটরক্ষক), সাব্বির রহমান রুম্মান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি।