• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

চুরির অপরাধে ছোটভাইকে শিকলে বেঁধে থানায় সোপর্দ

৬:১৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ দেশের খবর, বরিশাল

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে:

বরিশালের আগৈলঝাড়ায় চুরির দায়ে ছোটভাইকে লোহার শিকলে বেঁধে থানায় সোপর্দ করেছে বড়ভাই ও বোন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের বরিয়ালী গ্রামের দরিদ্র জাহাঙ্গীর তালুকদার ৪ বছর বয়সের আরিফুলকে রেখে মারা যান। মা মারা যান তারও আগে।

বড়ছেলে আল-আমিন তালুকদার ও মেয়ে রাবেয়া তাকে লালন পালন করেন। তার লেখাপড়া করার সুযোগ হয়নি। বর্তমানে আরিফুলের বয়স প্রায় ১৫বছর। দরিদ্রতার কারণে আরিফুলকে অন্যের বাড়িতে কাজে দেয়া হয়। অন্যের বাড়ি কাজে থাকা অবস্থায় সে বিভিন্ন স্থানে চুরি করতে শুরু করে। চুরির কারণে তাকে ওই বাড়ি থেকে বেরও করে দেয়া হয়। কোথাও কাজ না পেয়ে আরিফুল বড়ভাই আল-আমিনের ঘরে আশ্রয় নেয়।agailjhara-photo-27-10-16-2

সেখানেও সে একাধিক চুরির সাথে জড়িয়ে পরে। উপায়ন্ত না পেয়ে গ্রামের লোজনের চাপের মুখে বড়ভাই আল-আমিন ও বোন রাবেয়া ছোটভাই আরিফুলকে শিকল দিয়ে দীর্ঘ একমাস বাড়িতে বেঁধে রাখে। অনেক চেষ্টা করেও চুরি থেকে ফেরাতে না পেরে অবেশেষে গতকাল বৃহস্পতিবার সকালে পায়ে লোহার শিকল বাঁধা অবস্থায় আরিফুলকে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে থানার কর্তব্যরত কর্মকর্তা এসআই মু. এনামুল হাসান জানান, আরিফুল চুরি করার সত্যতা স্বীকার এবং ভাল হওয়ার অঙ্গীকার করে। তার পরিবারের সাথে কথা বলে আরিফুলকে পরিবারের কাছেই দেয়া হয়েছে।