• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

হালুয়াঘাটে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কমিউনিটি পুলিশের আলোচনা সভা

৮:০২ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ দেশের খবর, ময়মনসিংহ

সাইদুর রহমান রাজু, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি- “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে ২৭ অক্টোবর থানা পুলিশের উদ্যোগে উপজেলা কনফারেন্স হলরুমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে করণীয় এবং কমিউনিটি পুলিশের কমিটি গঠন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

unnamedউপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক আঃ মান্নান-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.এ. নেওয়াজী, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) ময়মনসিংহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হেলালুজ্জামান সরকার, বীরমুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, ভারপ্রাপ্ত সভাপতি, উপজেলা আওয়ামীলীগ, চয়ন কুমার সরকার, সহ সভাপতি, উপজেলা কমিউনিটি পুলিশ, মোঃ কামরুল ইসলাম মিঞা, অফিসার ইনচার্জ, মোঃ আব্দুল মোতালেব, যুগ্ম সম্পাদক উপজেলা কমিউনিটি পুলিশ।

উপস্থিত ব্যক্তিবর্গের বক্তব্যে কমিউনিটি পুলিশের কার্যক্রম, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আইন-শৃঙ্খলার পাশাপাশি জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়। মাদক, জুয়া, নারী নির্যাতন, ইভটিজিং ও বিভিন্ন অপরাধ বিষয়ক কমকান্ড নির্মূল করতে কমিউনিটি পুলিশের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

জনসাধারণ কে পুলিশের সাথে সেতুবন্ধন ও সুষ্ঠ সমাজ ব্যবস্থা বিনিমার্ণ করায় কমিউনিটি পুলিশের মূল লক্ষ্য ও উদ্দেশ্য বলে বক্তারা আখ্যায়িত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন মোঃ মোর্শেদ আনোয়ার খোকন, সাধারণ সম্পাদক উপজেলা কমিউনিটি পুলিশ।

এসময় আরো উপস্থিত ছিলেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান এবং উপজেলা কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ সহ ইউনিয়ন কমিটির সভাপতি/সম্পাদক, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।