সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আত্মঘাতী ড্রোন তৈরি করলো ইরান

১২:২৪ পূর্বাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_38186_don1


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের এলিট রিভ্যুলিশনারি গার্ড জলে ও স্থলে লক্ষ্যবস্তু উড়িয়ে দিতে বিস্ফোরক বহনে সক্ষম এমন একটি ‘আত্মঘাতী ড্রোন’ তৈরি করেছে। আজ বুধবার এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

রিভ্যুলিশনারি গার্ড বিষয়ক সংবাদ প্রচারকারী বার্তা সংস্থা তাসনিমের খবরে বলা হয়, প্রাথমিকভাবে জলসীমা পর্যবেক্ষণের কাজে ড্রোনটি কাজে লাগানো হবে।

সংস্থাটি আরো জানায়, পানির সামান্য উপর দিয়ে দ্রুত গতিতে উড়ে যেতে সক্ষম ড্রোনটি এমনভাবে তৈরি করা হয়েছে, যা প্রতি ঘণ্টায় প্রায় ২শ’ ৫০ কিলোমিটার গতিতে পানির মাত্র দুই ফুট ওপর দিয়ে উড়ে যেতে পারবে। এছাড়া এডভান্সড মিলিটারি ক্যামেরা থাকায় এটি দিন এবং রাত উভয় সময়েই চলতে পারবে।