• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:৪৮মিঃ

সিরিজে সমতায় ফিরলো নিউজিল্যান্ড

১২:৫৬ পূর্বাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ খেলা

news_picture_38195_newziland1


স্পোর্টস ডেস্ক:

সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না নিউজিল্যান্ডের সামনে। আর দারুণ এক জয়ে সিরিজে সমতায় ফিরলো সফরকারী নিউজিল্যান্ড। বুধবার সিরিজের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক ভারতের বিপক্ষে ১৯ রানের জয় তুলে নেয় কিউইরা।

রাঁচির ঝাড়খন্ড প্রদেশ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের দেওয়া ২৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা (১১)। এরপর বিরাট কোহলিকে নিয়ে আরেক ওপেনার আজিঙ্কা রেহানে ৭৯ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন। কিন্তু দলীয় ৯৮ রানে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান কোহলি (৪৫) বিদায় নিলে আবার ব্যাকফুটে চলে যায় ভারত। শেষ দিকে অক্ষয় প্যাটেল(৩৮) কিছুটা চেষ্টা করলেও ২৪১ রানে গুটিয়ে যায় ভারত।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। গাপটিল এবং ল্যাথাম মিলে ৯৬ রানের ওপেনিং জুটি গড়েন। ল্যাথাম ব্যক্তিগত ৩৯ রানে অজিঙ্কা প্যাটেলের বলে মুনাফ প্যাটেলের হাতে ধরা পড়েন। তবে ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরি তুলে নেন গাপটিল। ব্যক্তিগত ৭২ রানে পান্ডের বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

এরপর দলের হাল ধরেন উইলিয়ামসন। তবে ৪১ রান করে কিউই অধিনায়ক সাজঘরে ফিরে গেলে ব্লাক ক্যাপসদের রান তোলার গতি কমে যায়। শেষ দিকে টেইলর ৩৫ আর স্ট্যানার ১৭ রান করলে ২৬০ রানের সংগ্রহ পায় সফরকারীরা।