সংবাদ শিরোনাম

পাবনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহতফেসবুকে নারী চিকিৎসককে উত্ত্যক্ত, যুবক গ্রেফতারফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুরকৃষক লীগের কমিটিতে মুফতি হান্নানের খালাতো ভাই, তদন্ত কমিটি গঠনখালেদার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার খবরটি ভুয়াপরকীয়া প্রেমিকের স্ত্রীর হাতে প্রহার, ‘ধামাচাপা দিতে’ স্বজনদের বিরুদ্ধে মামলা!লালমনিরহাটে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ামাদারীপুরে ভুয়া মেজর ও মেরিন অফিসারসহ ৪ প্রতারক আটকহেফাজতকে প্রতিরোধে কার্যকর আইন আছে: আইনমন্ত্রীটিকা নেওয়ার দুই মাস পর স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত

  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

এবার ভারতীয় দূতাবাস কর্মকর্তাকে পাকিস্তান ত্যাগের নির্দেশ

৩:২৮ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_38222_india-pak1


আন্তর্জাতিক ডেস্কঃ

এ যেন শোধ-প্রতিশোধ আর ধাওয়া-পাল্টা ধাওয়ার খেলা। একজন ধাওয়া করলে পরক্ষণেই তার প্রতিপক্ষ পাল্টা ধাওয়া দিয়ে শোধ নিয়ে থাকে। ভারত-পাকিস্তানের সাম্প্রতিক সম্পর্ক এমনই যাচ্ছে।

বৃহস্পতিবার পাকিস্তানের এক দূতাবাস কর্মকর্তাকে ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ত্যাগের নির্দেশ দেয়া হলে পাকিস্তান তার প্রতিশোধ হিসেবে ভারতের এক দূতাবাস কর্মকর্তাকেও ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান ত্যাগের নির্দেশ দিয়েছে।

ভারতীয় ওই দূতাবাস কর্মকর্তার নাম সুরজিৎ সিং। পাকিস্তানের দূতাবাস কর্মকর্তা মেহমুদ আখতারকে বহিষ্কারের পরপরই সুরজিৎ সিংকে পাকিস্তান ছাড়তে বলা হলো। খবর : টাইমস অব ইন্ডিয়া

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে বলেন, সুরজিৎ সিংয়ের কর্মকাণ্ড ভিয়েনা কনভেনশনবিরোধী এবং কূটনৈতিক শিষ্টাচারবহির্ভূত। বৃহস্পতিবার ভারতীয় হাইকমিশনারকে তলব করে সুরজিৎ সিংয়ের বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা বলা হয়েছে।

তিনি বলেন, ভারতীয় হাইকমিশনারকে সুরজিৎ সিং এবং তার পরিবারকে আগামী ২৯ অক্টোবরের মধ্যে পাকিস্তান ত্যাগের নির্দেশের কথা বলা হয়েছে।

এর আগে, ভারতীয় সেনাবাহিনীর গোপন নথি চুরির অভিযোগে মেহমুদ আখতারকে গ্রেফতার করে ভারতীয় পুলিশ। পরে দিল্লির কূটনৈতিক এলাকা চানাকিয়াপুরির পুলিশ স্টেশনে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয়া হয়েছে। এ ঘটনার পর পাক রাষ্ট্রদূতকে তলব করে নয়াদিল্লি।