সংবাদ শিরোনাম

কোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গুরুত্বপূর্ণ বৈঠকে বসছেন ইরান, সিরিয়া ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

৪:০১ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ আন্তর্জাতিক

4bka96a8d679a2ghgs_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

সন্ত্রাস-বিরোধী লড়াইয়ের কৌশল ঠিক করতে আজ (শুক্রবার) রাশিয়ার রাজধানী মস্কোয় বৈঠকে বসছেন ইরান, সিরিয়া ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী। বৈঠকে যোগ দেয়ার জন্য সকালে মস্কোর উদ্দেশ্যে তেহরান ছেড়েছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

তার সঙ্গে রয়েছে একটি প্রতিনিধিদল। বৈঠকে তিনি রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেমের সঙ্গে প্রধানত সিরিয়া ও ইরাকে সামরিক অভিযান নিয়ে আলোচনা করবেন। আঞ্চলিক ঘটনাবলীর পাশাপাশি জারিফ দ্বিপক্ষীয় ইস্যু নিয়েও আলোচনা করবেন বলে কথা রয়েছে।

ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুল ও সিরিয়ার আলেপ্পো শহরে যখন উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের বিরুদ্ধে চূড়ান্ত সামরিক অভিযান চলছে তখন ত্রিপক্ষীয় এ বৈঠক হতে যাচ্ছে। মসুলে মার্কিন ও তুরস্কের সেনাদের অংশ গ্রহণ নিয়ে অস্বস্তি রয়েছে। অন্যদিকে, আলেপ্পো অভিযানের ভেতরে সিরিয়ার সীমান্তবর্তী এলাকাগুলোতে সামরিক অভিযান জোরদার করেছে তুরস্ক। ধারণা করা হচ্ছে- মস্কো বৈঠকে এসেই আলোচনায় আসবে। পাশাপাশি মসুল ও আলেপ্পো মুক্ত হলে দায়েশ-বিরোধী লড়াইয়ের গতি-প্রকৃতি কী হবে তা নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।