সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

টাকা দিলেই মিলবে কারাগারে থাকার সুযোগ!

৫:৩৭ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ জাতীয়

news_picture_38239_ig1


সময়ের কণ্ঠস্বরঃ

অপরাধ করলে কারাগারে যেতে হয়। জীবনটা সেখানে কঠিন। কিন্তু অপরাধ যারা করেন না কারাগারের জীবন সম্পর্কে তাদের উৎসাহের কমতি নেই। গুরুতর অপরাধ না করলে সেই কৌতূহল মেটানোরও সুযোগ নেই। তবে এ বিষয়ে সাধারণ মানুষকে অভিজ্ঞতা লাভের ব্যতিক্রমী সুযোগ করে দিচ্ছে বাংলাদেশের কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের আওতায় নির্দিষ্ট পরিমাণ টাকা দিলেই কারাবাসের সুযোগ পাবেন সাধারণ মানুষও। শুক্রবার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আয়োজিত সংবাদ সম্মেলনে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের আওতায় শিগগিরই সাধারণ মানুষ একজন কারাবন্দির মতো কারাগারে থাকতে পারবেন। এজন্য পুরাতন কারাগার ভবনকে প্রস্তুত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই পুরাতন কারাগার ভবন পরিদর্শন আসবেন। তিনি পরিদর্শনের ১৫ দিন পর থেকেই ‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের জন্য কাজ শুরু হবে।