পাটগ্রামে ৩১ অক্টোবর বাউরা ইউপি নির্বাচনের দাবীতে মহাসড়ক অবরোধ

৬:০৯ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ Breaking News, দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

জেলার পাটগ্রাম উপজেলায় বাউরা ইউপি নির্বাচন ৩১ অক্টোবর পুনর্বহাল রাখতে বিক্ষুব্ধ জনতার বিক্ষোভ ও লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর জাতীয় মহাসড়ক ৪ ঘণ্টা অবরোধ করে রাখেন।

স্থানীয় সাংসদ মোতাহার হোসেন এমপি ও উপজেলার প্রশাসনিক কর্মকর্তাদের অনুরোধে ৩১ অক্টোবর নির্বাচনের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

শুক্রবার ২৮ অক্টোবর বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত কয়েক হাজার বিক্ষিপ্ত লোক নৌকা শ্লোগান দিয়ে রাস্তা অবরোধ করে রাখেন। যার ফলে বুড়িমারী স্থলবন্দর থেকে ছেড়ে আসা এবং স্থলবন্দরগামী শতশত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে।

বিক্ষোভে নেতৃত্ব দেন বাউরা ইউপি নির্বাচনে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ দুলাল বসুনীয়া। সেখানে উপস্থিত হন ইউপি সদস্য প্রার্থীসহ কর্মী-সমর্থকরা। তারা সকলেই বাউরা বাজারে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কটি অবরোধ করে বাউরা বিক্ষোভ প্রদার্শন করেন।

patgram-oborodh

পরে খবর পেয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম ও ওসি অবনী শংকর কর ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনার পরিস্থিতি সম্পর্কে স্থানীয় সাংসদ ও লালমনিরহাট জেলা আ’লীগের সভাপতি মোতাহার হোসেন এমপিকে অবহিত করেন।

বাউরা ইউনিয়ন আ’লীগের সভাপতি রাবিউল ইসলাম মিরন, সাধারন সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা, আ’লীগ সমর্থিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম আলোচনা করে অবরোধ প্রত্যাহার করার অনুরোধ করেন।

৩১ অক্টোবর নির্বাচনের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে নির্বাচন পেছানোর চেষ্টা করা হলে আবারো আন্দোলনের হুমকি দেয় বিক্ষিপ্ত জনতা।

বাউরা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা বলেন, হাইকোর্টের দেওয়া বাউরা ইউনিয়নের ভোট স্থগিতের আদেশ মহামান্য সুপ্রীম কোর্ট আপিল বিভাগ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখেই নির্বাচন অনুষ্ঠানে কোনো আইনগত বাধা নেই বলে আদেশ দিয়েছে।

আমরা বাউরাবাসী ৩১ অক্টোবর পাটগ্রাম উপজেলার অন্যান্য ইউনিয়নের সাথেই নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আন্দোলন করছি।’

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, বাউরা ইউপি নির্বাচন সংক্রান্ত একটি সভা শনিবার ২৯ অক্টোবর সকাল ১১টায় ঢাকার নির্বাচন কমিশনে অনুষ্ঠিত হবে।

আমরা ওই সভার পরবর্তী সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। তবে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানে কোনো সমস্যা নেই বলে তিনি দাবি করেন।

বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাবিউল ইসলাম মিরন, সাধারন সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা, আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বসুনীয়াসহ অন্যান্য ইউপি সদস্য প্রার্থীদের কর্মী-সমর্থকদের আন্দোলনে নামেন।পরে মোতাহার হোসেন এমপি ও প্রশাসনের অনুরোধে অবরোধ প্রত্যাহার করে নেয় বিক্ষুদ্ধ জনতা।