সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

জবির ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ, আটক ৫ শিক্ষার্থী

৬:২৪ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২৮, ২০১৬ Breaking News, শিক্ষাঙ্গন

মো: আশিক, জবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পর এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতির কারণে ৫ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটার সময় বাহাদুর শাহ্ পার্কের পূর্ব পাশে তাদের আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দুপুর ৩ টায় হওয়ার কথা কিন্তু কয়েকজন শিক্ষার্থীকে বাহাদুর শাহ্ পার্কের পূর্ব পাশের গেটে দুপুর আড়াইটায় প্রশ্নপত্র ও উত্তরপত্র সহ পাওয়া যায়। সে সময় বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু সাংবাদিক প্রশাসনকে জানালে সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদেরকে আটক করে।

jobi-atok

পরে আটককৃত ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সূত্রাপুর থানায় মামলা কওে থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃত শিক্ষার্থীরা হলেন আল-মামুন (পিতা- আঃ মালেক), রাজন খাঁন (পিতা- রুবেল খাঁন), মেহেদী হাসান আকাশ (পিতা- মহসিন মিয়া), রিদয় হাসান (পিতা- শহিদ উল্লাহ), এবং তাহমিনা ইসলাম ইভা (পিতা- আল ইসলাম কয়েদ)। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বাহিরে আর কোথাও কোনো শিক্ষার্থী আটক না হলেও সে কেন্দ্রগুলোতেও পশ্নপত্র ফাঁস হওয়ার একাধিক অভিযোগ রয়েছে।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিকবিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ৫৯০টি আসনের (মানবিক-৩৬০, বিজ্ঞান-১৪৪, বাণিজ্য ও অন্যান্য- ৮৬) বিপরীতে ৪৮ হাজার ১২ জন শিক্ষার্থী আবেদন করেছে। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে প্রায় ৮১ জন ভর্তিচ্ছু ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করে।

 

জবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এম.এসসি. (ইভিনিং)-এর নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

আজ শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এম.এসসি. (ইভিনিং)-এর নবীন বরণ অনুষ্ঠান-২০১৬ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. উজ্জ্বল কুমার আচার্য্য-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উপহার প্রদানের মাধ্যমে শুভেচ্ছা প্রদান করা হয়।

এ সময় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।