সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মসুলে হাজার হাজার নারী-শিশুকে মানবঢাল করেছে দায়েশ: জাতিসংঘ

১:৩৩ পূর্বাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ আন্তর্জাতিক

4bkaa0dc4dba56ghvy_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরাকের তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ মসুল নগরী এবং তার আশেপাশের এলাকার নিরীহ নারী-শিশুসহ হাজার হাজার বেসামরিক মানুষকে মানবঢাল হিসেবে ব্যবহার করছে।  জাতিসংঘের মানবাধিকার বিষয়ক মুখপাত্র রাভিনা শামদাসানি এক সংবাদ সম্মেলনে কথা জানিয়েছেন।

খুব শিগগিরই মসুল শহরে হামলা শুরু করা হবে বলে ইরাকের স্বেচ্ছাসেবী বাহিনীর পক্ষ থেকে ঘোষণা করার পরই এ কথা জানানো হলো।

দায়েশ জঙ্গিরা আশেপাশের এলাকা থেকে সাধারণ মানুষ অপহরণ করছে। আক্রমণ ঠেকাতে মানবঢাল হিসেবে ব্যবহারের লক্ষ্যে এসব নিরীহ মানুষকে অপহরণ করা হচ্ছে। এছাড়া,  দায়েশ সন্ত্রাসীরা সব ধরণের যোগাযোগ চ্যানেল ধ্বংস করছে। পাশাপাশি তেল এবং রাসায়নিক স্থাপনায়ও তারা আগুন ধরিয়ে দিচ্ছে বলে জানানো হয়েছে।

দায়েশের নানা অমানবিক প্রস্তাবে যেসব মানুষ সাড়া দিচ্ছে না তাদের বেশিরভাগকেই ঘটনাস্থলে গুলি করে হত্যা করা হয়েছে বলেও জাতিসংঘ জানিয়েছে।