সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কাউখালীতে মাদ্রাসা শিক্ষার্থীদের হা-ডু-ডু প্রতিযোগিতা অনুষ্ঠিত

১২:১৬ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: শিশুদের মানসিক বিকাশ খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে পিরোজপুরের কাউখালীতে গতকাল স্থানীয় নূরানী কিন্ডার গার্টেন মাদ্রাসার উদ্যোগে মাদরাসা মাঠে হা-ডু-ডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা ছুটির পরে কিন্ডার গার্টেন মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থীদের গঠিত লাল ও সবুজ দলের মধ্যে এই খেলা অনুষ্ঠিত হয়।

khala

কাউখালী প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল লতিফ খসরু এ হা-ডু-ডু প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় শিক্ষার্থী, অভিভাবক ও মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ক্ষুদে শিক্ষার্থীর অভিভাবক মোঃ নাসির উদ্দিন বলেন, এ প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষার পাশাপাশি শিশুদের বাংলা ও ইংরেজী পড়ানো হয়। শিশুদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুব্ধ করার জন্য এই প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনসহ শিক্ষার্থীদের জাতীয় সংগীত গাওয়ানো হয়। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, ওদের মানসিক বিকাশের লক্ষ্যে ও একটি আনন্দ দিতে এ উদ্যোগটি সত্যিই প্রশংসার দাবীদার।

উল্লেখ্য, বেসরকারিভাবে পরিচালিত কৃষি ব্যাংক সংলগ্ন নূরানী কিন্ডার গার্টেন মাদ্রারাসাটি ২০১৪ইং সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটিতে ১ম শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করানো হয়। খেলাটি পরিচালনা করেন, প্রতিষ্ঠানটি পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য ফরিদ উদ্দিন মান্নু। খেলা শেষে প্রতিটি শিশু খেলোয়ারকে পুরস্কার হিসেবে খাতা-কলম দেয়া হয়।