মিরাজ ম্যাজিকে মহাবিপদে ইংল্যান্ড

১২:১২ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলায় বৃষ্টির কারণে পুরো সময়টায় ব্যাট করতে পারেনি ইংল্যান্ড দল। তাই দ্বিতীয় দিনের খেলার সময় কিছুটা এগিয়ে আনা হয়েছে। ফলে সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও খেলাটি শুরু হয়েছে সকাল সাড়ে ৯টায়।

image-44654-1477714583তবে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে আবারো স্পিনারদের বোলিং তোপে পড়েছে সফরকারী ইংল্যান্ড। মিরাজ ম্যাজিকে দিশেহারা হয়ে পড়েছে দলটি। শুরুতেই দুই উইকেট হারানো ইংল্যান্ডকে কিছুটা আশা দেখাচ্ছিল রুট-বেয়ারস্টোর জুটি। তবে এ জুটিকে খুব বেশি দূর এগোতে দিলো না মিরাজ। বেয়ারস্টোকে (২৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরেন ডানহাতি এই অপস্পিনার।

শনিবার মিরপুরে ৩ উইকেটে ৫০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। দিনের শুরুতেই আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন মইন আলি (১৭ বলে ১০)। এরপর তাইজুল ইসলামের বলে জো রুটকে ফেরানোর একটি সুযোগ হাতছাড়া করেন মাহমুদউল্লাহ। তার ব্যাটের কানায় লেগে আসা বল তালুবন্দি করতে ব্যর্থ হন রিয়াদ।

তবে পরের বলেই বেন স্টোকসকে শূন্য রানে ফেরান তাইজুল ইসলাম। ব্যক্তিগত শূন্য রানে শর্ট লেগে থাকা মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচের সেরা এই খেলোয়াড়।

এর আগে স্পিনারদের ঘূর্ণির সঙ্গে পেসারদের আউট সুইংগারে বিধ্বস্ত হয়ে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট ২২০ রানে। জবাব দিতে নেমে ইংল্যান্ডের শুরুটা খুব বেশি ভালো হলো হয়নি। শুরুতেই ওপেনার বেন ডাকেটকে ফিরিয়ে বাংলাদেশকে শুভ সূচনা এনে দেন সাকিব আল হাসান। এরপর অ্যালিস্টার কুক এবং গ্যারি ব্যালান্সকেও ফিরিয়ে দেন মেহেদী হাসান মিরাজ।

দলীয় ৪২ রানে পড়লো ইংল্যান্ডের তৃতীয় উইকেট। ১২.৩ ওভার শেষে ৫০ রান করার পরই নামে বৃষ্টি। মুষলধারে বৃষ্টি নামার পর খেলা বন্ধ হয়ে যায় এবং দিনের খেলাই শেষ করে দেয়া হয়।

হেফাজতের সহ-প্রচার সম্পাদক গ্রেপ্তার

⊡ মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

কঠোর লকডাউনেও খোলা থাকবে ব্যাংক

⊡ মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

akram করোনা আক্রান্ত আকরাম খান

⊡ শনিবার, এপ্রিল ১০, ২০২১

সারাদেশে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা

⊡ শুক্রবার, এপ্রিল ৯, ২০২১