সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথম বাংলাদেশি হিসেবে অনন্য এক রেকর্ড গড়লেন মিরাজ

১২:২৪ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- মূলত ব্যাটিং অলরাউন্ডার হিসেবে পরিচিত তিনি। কিন্তু টেস্ট দলে তিনি ডাক পেয়েছেন বোলার হিসেবে। আর তাই কিনা ব্যাট রেখে বল হাতেই বার বার জ্বলে উঠছেন মেহেদী হাসান মিরাজ। চট্টগ্রাম টেস্টে অভিষেকেই ছয় উইকেট নিয়ে নিজের জাত চিনিয়েছিলেন তিনি। এবার ঢাকা টেস্টেও তুলে নিলেন পাঁচ উইকেট। প্রথম বাংলাদেশি হিসেবে টেস্ট অভিষেকেই টানা দুই ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার বিরল রেকর্ড গড়লেন এ ডানহাতি অপস্পিনার।miraz-spnews24শুক্রবার টেস্টের প্রথম দিনে পড়ন্ত বিকেলে দুই ইংলিশ ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও গ্যারি ব্যালান্সের উইকেট নিয়েছিলেন মিরাজ। আজ দ্বিতীয় দিনের শুরুতেই উইকেটের স্বাদ পান ডানহাতি এ অফস্পিনার। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে মঈন আলীকে করেন বোল্ড। স্টাম্পের বল সুইপ করতে গিয়ে বোল্ড হন মঈন (১০)।

এরপর প্রথম স্পেলে আরো ৩ ওভার বোলিং করেন মিরাজ। ১১ ওভারের প্রথম স্পেলে তার বোলিং ফিগার ছিল ১১-১-৪৪-৩। খরুচে হলেও বল হাতে চাপে রাখেন ইংলিশ ব্যাটসম্যানদের। দারুণ লাইন ও লেংথ বজায় রেখে এক তালে বল করে যান ২২ গজের ক্রিজে।

নিজের দ্বিতীয় স্পেলে ফিরে এসেই আবারও বাংলাদেশকে উৎসবের উপলক্ষ্য করে দেন মিরাজ। ভেঙে দেন জো রুট ও জনি বেয়ারস্টোর বিপজ্জনক হয়ে ‍ওঠা ৪৫ রানের জুটি। বেয়ারস্টোকে আউট করে নিজের চতুর্থ উইকেট তুলে নেন মিরাজ। স্টাম্পের ওপরের সোজা বল অন সাইডে খেলতে চেয়েছিলেন বেয়ারস্টো। বলের জায়গায় ব্যাট না চালানোয় বল আঘাত করে প্যাডে। মিরাজের এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার কুমার ধর্মাসেনা আঙুল তুলতে ভুল করেননি।

৪ ওভার পরই আসে সেই মাহেন্দ্রক্ষণ। অভিষিক্ত জাফর আনসারিকে স্লিপে শুভাগত হোমের তালুবন্দি করিয়ে পঞ্চম উইকেটের স্বাদ নেন মিরাজ। অফ স্টাম্পের খানিকটা বাইরের বল খোঁচা মারতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন আনসারি। দারুণ ক্যাচ ধরেন শুভাগত।

বাংলাদেশের হয়ে মিরাজের আগে অভিষেক ম্যাচে ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন নাঈমুর রহমান দূর্জয়, মনজুরুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইলিয়াস সানী, সোহাগ গাজী ও তাইজুল ইসলাম। কিন্তু পরের ম্যাচে একই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তারা। মিরাজ এ তালিকায় প্রথম।