• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুড়িগ্রামে অধুনালুপ্ত ছিটমহলে যথাযথভাবে ভোটার তালিকা প্রনয়ন না করার প্রতিবাদে বিক্ষোভ : জাপা প্রার্থীর নির্বাচন বর্জন

৩:১৭ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ দেশের খবর, বরিশাল

ফয়সাল শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে অধুনালুপ্ত ছিটমহল দাশিয়ার ছড়ায় যথাযথভাবে ভোটার তালিকা প্রনয়ন না করার প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন করেছে সাবেক ছিটমহলবাসী। এর প্রতিবাদে জাপা প্রার্থী ও সাবেক ছিটমহল নেতা মঈনুল আহমেদ নির্বাচন বর্জন করেছেন।

man

দাশিয়ার ছড়া থেকে কুড়িগ্রাম শহরে বিক্ষোভ-মিছিল করে কয়েকশ নারী-পুরুষ। পরে তারা কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে চিলমারী-কুড়িগ্রাম সড়কে মানববন্ধন করে। বিক্ষোভকারীরা মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

এদিকে অধুনালুপ্ত ছিটমহল দাশিয়ার ছড়ায় যথাযথভাবে ভোটার তালিকা প্রনয়ন না করার প্রতিবাদে এবং নির্বাচনের সুষ্ঠ পরিবেশ না থাকার অভিযোগে ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষনা দেন জাপা চেয়ারম্যান প্রার্থী ও বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ অংশের সাবেক সভাপতি মইনুল হক।

কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে জাপা প্রার্থী মইনুল হক অভিযোগ করেন, ২০১১ সালে ছিটমহলে জনগননায় ৭ হাজার ১শ ৩১ জনের তালিকা থাকলেও ভোটার তালিকায় অন্তুর্ভুক্ত হয়েছেন মাত্র ২ হাজার ৭শ মানুষ। দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর ছিটমহলের মানুষের মুক্তি মিললেও বিপুল সংখ্যক মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে।

ফুলবাড়ী উপজেলার অভ্যন্তরে থাকা পাশ্ববর্তী ৩টি ইউনিয়নের ৬ টি পৃথক ওয়ার্ডের সাথে বিলুপ্ত ছিটবাসীকে বিভক্ত করে দিয়েছে। যা ছিটমহলবাসীদের মৌলিক অধিকার হননের সামিল। ছিটমহলবাসী প্রত্যাশা করেছিল দাসিয়ার ছড়াকে একটি স্বতন্ত্র ইউনিয়ন হিসেবে পাওয়ার। আমি বিলুপ্ত ছিটমহলবাসীদের সাথে একমত হয়ে আগামী ৩১ তারিখের নির্বাচন প্রত্যাক্ষান করে সড়ে দাড়াচ্ছি।

উল্লেখ্য, আগামী ৩১ অক্টোবর ফুলবাড়ী সদর, ভাঙ্গামোড় ও কাশিপুর ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হবে। অধুনালুপ্ত ছিট দাসিয়ার ছড়ার ভোটারদের বিভক্ত করে পার্শ্ববর্তী এই তিন ইউনিয়নের ভোটার করা হয়।