সংবাদ শিরোনাম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

যৌনকর্মী ও দালালদের দখলে বোটানিক্যাল গার্ডেন! (ভিডিও)

৪:০৩ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ অপরাধ, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর:

অব্যবস্থাপনা ও নজরদারির অভাবে দিন দিন নষ্ট হচ্ছে মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যান বোটানিক্যাল গার্ডেনের পরিবেশ। উদ্যানের ভেতরে দিনে-দুপুরে চলে অসামাজিক কাজ। যৌনকর্মী ও তাদের দালালদের দৌরাত্ম্যে বিব্রতকর অবস্থায় পড়ছেন উদ্যানে ঘুরতে আসা দর্শনার্থীরা।

প্রায় দুইশ’ ৩০ একর আয়তনের জাতীয় উদ্ভিদ উদ্যান বোট্যানিক্যাল গার্ডেন। মনোরম প্রাকৃতিক পরিবেশ, আর এর সৌন্দর্যে আকৃষ্ট হয়ে পরিবেশপ্রেমীরা বেড়াতে আসেন এখানে। তবে এমন সুন্দরের মধ্যেই বাসা বেঁধেছে অসুন্দর। কর্তৃপক্ষের গাফিলতি ও উদাসীনতায় খোলামেলা উদ্যানটি অনেকদিন ধরেই পরিণত হয়েছে অনৈতিক কাজের আখড়ায়। উদ্যান যেখানে যতো গভীর, দৃশ্য ততো খোলামেলা!

বলা চলে, পুরো উদ্যানই এখন ভাসমান যৌনকর্মী ও তাদের দালালদের দখলে। বিষয়টি এতোটাই প্রকাশ্য যে, তাতে কারো যেন কিছু যায়-আসে না। দালালরা রাস্তা থেকেই খুঁজে নেয় খদ্দের। তারপর কাউকে সঙ্গী করে উদ্যানের গহীনে কিছু সময়ের জন্য নিরুদ্দেশ হয়ে যাওয়া!

তবে এখানে যারা নিয়মিত আসেন না, এমন পরিস্থিতি তাদেরকে ফেলে দেয় দারুণ অস্বস্তিতে। এরপরও উদ্যানের নিরাপত্তাকর্মীদের দাবি, পরিবেশ আগের চেয়ে ‘অনেকটা ভালো’। কিছু কিছু স্থানে প্রবেশ ও বসা নিষেধ থাকলেও দর্শনার্থীরা ঢুকে পড়েন সেখানেও। তাদের অগোচড়েই জড়িয়ে পড়ছে অপরাধে।

এমন বিষয়গুলো নাকি মোটেই জানা নেই মন্ত্রণালয়ের। পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ আরটিভিকে বললেন, ‘বোটানিক্যাল গার্ডেনকে একটু ভিন্নভাবে দেখতে হবে। এটি একটি বিশেষ জায়গা, এটাকে আমি পার্ক হিসেবে ব্যবহার করতে পারি না।’

তিনি বলেন, ‘জাতীয় এই উদ্যান কখনো অপরাধের নিরাপদ স্থান হতে পারে না। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’

ভিডিওটি দেখুন: pik-bhotanikal-garden9