সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘গেস্ট অব অনার’ দেয়া হল ছাগলকে!

৩:৫৩ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ চিত্র বিচিত্র

news_picture_38269_goat1


চিত্র বিচিত্র ডেস্কঃ

মূলত বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিদেরকেই বিভিন্ন অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ করা হয়। কিন্তু এবার কোন মানুষকে নয়, দুটো ছাগলকে দেওয়া হয়েছে স‘গেস্ট অব অনার’-এর মর্যাদা। তাও আবার পাড়ার দুষ্টু ছেলেপুলের কোনো ছোটখাট অনুষ্ঠানে নয়। এমনটি হয়েছে ইউরোপের দেশ চেক রিপাবলিকের রাজধানী প্রাগের বিখ্যাত লুসারনা প্যালেসে (Lucerna Palace) আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে।

আয়োজকরা যথেষ্ট ভেবেচিন্তেই এক জোড়া ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার সিদ্ধান্তটি নেন। গত ২০ অক্টোবর প্রাসাদের ছাদে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ছাগল দু’টিকে ‘গেস্ট অব অনার’ করে নিয়ে যান সেদেশের খ্যাতিমান সংস্কৃতিকর্মী অন্দ্রেস কোবজা। ছাগল দু’টিও মনের সুখে ঘুরে বেড়িয়ে, শুয়ে সময়টা বেশ উপভোগ করেছে।

ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার অভিনব চিন্তার কারণ ব্যাখ্যা করে অন্দ্রেস কোবজা বলেছেন, “আমি ছাগলগুলোকে নিয়ে এসেছি। এখানে খামারবাড়ির আবহ আনতে, এমন একটি ধারণা দিতে যে, ছাদে থাকা উচিত সবুজের উপস্থিতি।”

বলা বাহুল্য, ওন্দ্রেস কোবজা হচ্ছেন লুসারনা প্যালেসের ছাদ-বাগানের প্রজেক্ট ম্যানেজার। ছাগলকে বিরল সম্মান দিয়ে তিনি এখন বেশ আলোচিত। সারা দুনিয়াতে তার ছাগলপ্রীতির চর্চা চলছে।

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

⊡ সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

⊡ শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

স্ত্রীর সঙ্গে প্রেমিকা নিয়ে গেলে অর্ধেক ছাড়!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ১২, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১