• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কুড়িগ্রামে হতদরিদ্রদের মাঝে খাওয়ার অনুপযোগী নিম্ন মানের চাল বিতরনের অভিযোগ

৪:৫২ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে ভিজিএফ কর্মসুচির অধিন সুবিধা ভোগীদের মাঝে খাওয়ার অনুপযোগী নিম্ন মানের চাল বিতরন করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

chall

সুবিধাভোগী আমেনা বেগম, কাশেম আলী ও মনছের আলী জানান, আজ শনিবার সকাল ৬টার দিকে চেয়ারম্যান আমিনুল হক মেম্বার ও রিলিফ অফিসার চাড়াই একাই চাল বিতরন শুরু করেন। সুবিধাভোগীরা বলেন, প্রতিজনকে ২০ কেজির স্থলে ১৭-১৮ কেজি হারে যে চাউল দেয়া হয়েছে তা খুবই নিম্নমানের আর দেখতে লালচে রংয়ের। ওই চালের ভাত খাইতে ভাল লাগে না।

চেয়ারম্যান আমিনুল হক জানান, সরকারী খাদ্য গুদাম থেকে যে চাউল দেয়া হয়েছে আমি সেই চালেই সুবিধাভোগীদের মধ্যে বিতরন করেছি। ভিতরবন্দ ইউনিয়নের ১০ জন মেম্বার জানান, অত্র ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মধ্যে প্রতিমাসে ২০ কেজি হারে বিতরনের জন্য তিন মাসের জন্য ভিজিএফ কর্মসুচির অধিন ৫০০‘শ পরিবারের জন্য বরাদ্ধ পাওয়া যায়। চেয়ারম্যান আমাদের কাউকে ভাগ না দিয়ে একাই সব নাম লিষ্ট করে দুই মাস ধরে মাল দিচ্ছেন। আমাদের মাল বিতরন করার সময় ডাকে না।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার আবু হায়াত মোঃ রহমতুল্লাহ সময়ের কণ্ঠস্বরকে জানান, অভিযোগ শুনেছি ট্যাগ অফিসারকে সরেজমিন পাঠাচ্ছি।