• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘ভাড়াটিয়া ও মালিকদের সব তথ্য প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে’

৭:১২ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আগামী ১ বছরের মধ্যে ভাড়াটিয়া ও মালিকদের সব তথ্য ডাটাবেজে সংগ্রহ করে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে।

শনিবার মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে নিটল-নিলয় মটরস লি. এর পক্ষ থেকে একটি পুলিশ টহল ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

ভাড়াটিয়া ও মালিকদের তথ্য সংগ্রহের ব্যাপারে কমিশনার বলেন, দেশের জঙ্গিবাদ নির্মূল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ভাড়াটিয়া ও মালিকদের তথ্য সংগ্রহের জন্য উন্নতমানের ডাটাবেজ তৈরি হচ্ছে। ভোটার তালিকা তৈরি করতে শত শত কোটি টাকা খরচ হলেও এই নগরীর বিশাল জনসংখ্যার তথ্য সংগ্রহে একটি টাকাও খরচ হবে না। আমরা রাত-দিন পরিশ্রম করে এই ডাটাবেজ তৈরি করছি। ইনশাল্লাহ আগামী ১ বছরের মধ্যে সব ভাড়াটিয়া ও মালিকদের তথ্য ডাটাবেজে সংগ্রহ করে আমরা প্রধানমন্ত্রীর কাছে দেব। সেই ডাটাবেজে প্রত্যেক ভাড়াটিয়ার জন্য একটি কোড নম্বর থাকবে। যাতে করে কেউ কোনো অপরাধ করলে দ্রুত শনাক্তসহ তাকে আইনের আওতায় আনা যাবে।

asadujjaman-dmp

কমিশনার বলেন, নিটল-নিলয় গ্রুপ সব সময় পুলিশের পাশে থাকে। ডিএমপি’র চকবাজার থানায় একটি পুলিশ টহল ভ্যান ও ট্রাফিক পুলিশের জন্য ছাতা উপহার দেওয়ায় নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান এর প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ডিএমপি কমিশনার এ সময় এফবিসিসিআই এর সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ এর উদ্দেশে বলেন, আজ আমাদের এই সক্ষমতা বৃদ্ধির জন্য আপনারা সবসময় আমাদের পাশে ছিলেন। এজন্য আপনাদেরকে অনেক ধন্যবাদ জানাই।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি ও নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদসহ ডিএমপি’র ঊধ্বর্তন কর্মকর্তারা।