সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জমি সংক্রান্ত মামলায় গ্রেফতার ১

৭:৪৬ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

ঠাকুরগাওয়ের রাণীশংকৈল বনগাঁও ঝাড়বাড়ি গ্রামের জমি জমা সংক্রান্ত মামলায় মজিরুল ইসলামের স্ত্রী মোছাঃ মর্জিনা বেগম (৩৫)কে শ্রক্রবার গ্রেফতার করেছে থানা পুলিশ। একই গ্রামের রমজান আলী গং এর ৪০ বৎসর ধরে ভোগ দখলীয় তফশিল মৌজা বনগাঁও, দাগ নং ৩১৫৭, খতিয়ান নং ৩২৩, পরিমান ৪৬ শতাংশ জমিতে জোর পুর্বক অনধিকার প্রবেশের চেষ্টা করে মৃত চুমানু মহাম্মদের ছেলে ইয়াদুর রহমান গং।

ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে ২৭ অক্টোবর দিবাগত রাত ৩টার দিকে ৮০ বছর বয়সি মৃত দাইমুদ্দিনের স্ত্রী রনজো বেওয়াকে নিয়ে জমিতে অনধিকার প্রবেশ করে পরিবেশ অশান্ত করে তোলে। আইনের প্রতি শ্রদ্ধা রেখে মৃত পেস মহাম্মদের ছেলে রমজান আলী বাদী হয়ে ইয়াদুর রহমান ও সুলতান আলী পিতা চুমানু মহাম্মদ, মজিরুলের স্ত্রী মর্জিনা সহ ১০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।1456120855

পুলিশ ঘটনাস্থলে গিয়ে মামলার আসামী পক্ষের আইন শৃংখলা পরিপন্থী অবস্থান থাকায় পরিবেশ উত্তপ্ত দেখতে পান। ঘটনাস্থল থেকে মর্জিনাকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়। উল্লেখ্য, ২৪/১১/১১ ইং তারিখ বাদী ইয়াদুর রহমান, ১৮/৩/১৩ ইং তারিখ বাদী ইসারুল হক ও ইসারুলের ছোট ভাই মিজানুর রহমান ৯/৯/১৩ ইং তারিখ বাদী হয়ে রমজান আলী গং এর বিরুদ্ধে ঠাকুরগাও বিজ্ঞ আদালতে তিনটি মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাগুলো খারিজ করে দেন। এ ছাড়াও ৮/৫/১৫ ইং তারিখ রাণীশংকৈল থানা পুলিশের উপস্থিতিতে অভিযুক্ত জমির কাগজ পত্র যাচাই বাছাই করা হলে আসামী পক্ষ কোন কাগজ পত্র দেখাতে ব্যর্থ হন। উপস্থিত ভদ্র মজলিসে আসামীগণকে রমজান আলী গং এর ভোগ দখলিয় জমিতে প্রবেশে নিষেধ করা হয়। পর সম্পদ লোভী, আইন শৃংখলা ভংগকারী ইয়াদ রহমান গং বারংবার পরিবেশ উত্তপ্ত অব্যাহত রাখার চেষ্টা করে আসছে বলে এলাকাবাসী জানান। এ ব্যপারে রানীশংকৈল থানা অফিসার ইনচাজ রেজাউল করিমের কাছে আমাদের প্রতিনিধি মুঠোফোনে জানতে চাইলে তিনি আটকের সত্যতা নিশ্চিত করেন।