সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘লোক দেখানো সার্চ কমিটি করে লাভ নেই’

৭:৫০ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- লোক দেখানো সার্চ কমিটি করে লাভ নেই। আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ শেষ হবে। তাই ভালো কিছু করার ইচ্ছা থাকলে এখনই কাজ শুরু করতে হবে মন্তব্য করেছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদা।

tareq-saifur-rahman-death-aniversary-04-09-15শনিবার এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি (ডিএফডি) আয়োজিত এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হুদা বলেন, অনেক দেশেই ইসি নির্বাচনে কোনও ভূমিকা রাখে না। পুলিশ বাহিনীরও প্রয়োজন পড়ে না। জনগণই নির্বাচনকে স্বত:স্ফূর্ত উৎসব হিসেবে পালন করে। আমরা এখনো সে স্তরে যেতে পারিনি এমন আক্ষেপ করে তিনি বলেন, ইউরোপের দেশগুলোর কথা চিন্তা না করে ভারতীয় উপমহাদেশের বিশেষ করে ভারতের নির্বাচন পদ্ধতি অনুসরণ করতে পারলে ভালো।

সাংবিধানিক নির্দেশনার আলোকে নির্বাচন কমিশন গঠনের জন্য আইনি কাঠামো তৈরির ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, তাহলে কমিশন গঠন নিয়ে সৃষ্ট বিতর্ক কমে আসবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই নির্বাচন কমিশনকে শক্তিশালী করা ও একটি নিরপেক্ষ ইসি গঠনের লক্ষ্যে দেশের রাজনৈতিক অঙ্গণে জোর আলোচনা চলছে। এ প্রেক্ষাপটে ‘সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন নাকি প্রার্থীসহ জনগণের ভূমিকা বেশি’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিএফডি।