• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১৭মিঃ

হালুয়াঘাটে বিজ্ঞাপন দিয়ে অবৈধভাবে লটারী বিক্রির অপরাধে ২ জনের জরিমানা

⏱ | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ 📁 দেশের খবর, ময়মনসিংহ

সাইদুর রহমান রাজু, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি- হালুয়াঘাটে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে অবৈধভাবে লটারী বিক্রির অপরাধে ২ জনের ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) শিহাব উদ্দিন আহম্মেদ এ জরিমানা করেন।

2509সরেজমিনে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের রাংরাপাড়া এলাকায় নেত্রকোণা উপজেলার মদন থানার রাজতলা গ্রামের মৃত আলী উছমান এর পুত্র মনোয়ার হোসেন (৪০) এবং হালুয়াঘাট পৌর শহরের মধ্য বাজারের বাসিন্দা আনসার উদ্দিনের পুত্র তৌহিদ আনসার চৌধুরী (৫২) মিথ্যা বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে সর্বসাধারণকে প্রভাবিত করে স্ক্যার্চ বিক্রয় করছিল। বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে অবগত করলে অত্র থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা সঙ্গীয় ফোর্স সহ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে লটারী বিক্রেতা ও ১ হাজার ৫ শত সহ স্ক্যার্চ কার্ডগুলো আটক করে।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী পৌর শহরের মধ্য বাজারের ব্যবসায়ী মৃত আমান উল্লাহ এর পুত্র মমিন উল্লাহ (৫০) এর বাসা থেকে লটারীর মাধ্যমে বিক্রয় করার উদ্দেশ্যে মজুদকৃত ১৭ ইঞ্চি ১১টি এলইডি ও নগদ ৬ হাজার ৭ শত টাকা উদ্ধার করে থানা পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) শিহাব উদ্দিন আহম্মেদ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (৪৪) ধারায় মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধরণ কে প্রতারিত করার অপরাধে ২০ হাজার টাকা করে ২ জনের ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করে এবং উদ্ধারকৃত ১১টি এলইডি প্রকাশ্যে নিলাম ডাকের মাধ্যমে সর্বোচ্চ ২৫ হাজার ৫ শত টাকা বিক্রি করে।

সর্বমোট সরকারী কোষাগারে ৭২ হাজার ২ শত টাকা জমা করা হয়। উদ্ধারকৃত স্ক্যার্চ কার্ডগুলো উপস্থিত ব্যক্তিদের সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।