পাবনায় গণশিল্পীর দুইদিনব্যাপী সম্মেলনে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে সাংস্কৃতিক যুদ্ধের ঘোষণা


আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশে শেষ হলো গণশিল্পীর ৩৩ তম বর্ষপূতি এবং ১৬তম দ্বি-বার্ষিক সম্মেলন। বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে দুইদিনব্যাপী এই অনুষ্ঠানের কাউন্সিল অধিবেশনে নতুন কমিটির নির্বাচন করা হয়। নুতন কমিটিতে প্রফেসর শিবজিত নাগকে সভাপতি ও এড: মুশফেকা জাহান কনিকাকে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত করা হয়। সম্মেলনে জঙ্গিবাদ এবং সন্ত্রাসের বিরুদ্ধে সাংস্কৃতিক যুদ্ধ ঘোষণা করা হয়।

দুইদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে আলোচনা, সঙ্গীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশন, আলোচনা সঙ্গীতানুষ্ঠান ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার উদ্বোধনী দিনে বিশিষ্ট শিক্ষাবিদ প্রয়াত অধ্যক্ষ প্রফেসর নুরুন্নবীকে গণশিল্পী সম্মাননা স্মারক (মরণোত্তর) প্রদান করা হয়। সম্মেলনের উদ্বোধক ছিলেন পাবিপ্রবির উপ উপাচার্য প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মো: কামরুজ্জামান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার, গণশিল্পীর সভাপতি প্রফেসর শিবজিত নাগের নিকট থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন প্রয়াত অধ্যক্ষ নুরুন্নবীর সন্তান মাহমুদুন্নবী কল্লোল ও নাতী ঈফান।

সমাপনী দিনে গণশিল্পীর কাউন্সিল অধিবেশনে ৩৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ গণশিল্পী সংস্থা পাবনার আঞ্চলিক কমিটি নির্বাচন করা হয়। সন্ধ্যায় উৎসব মুখর অনুষ্ঠানের আলোচনা পর্বে সংগঠনের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনোয়ার হোসেন জাহেদী, বিশিষ্ট চিকিৎসক ডা: সরোয়ার জাpabna-photo-29-10-2016হান ফয়েজ ও কৃষিবিদ অধ্যাপক জাফর সাদেক। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে পাবনার বিশিষ্ট জন, শিক্ষাবিদ, শিক্ষক, প্রকৌশলী, চিকিৎসক, সমাজ সেবক, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিকবৃন্দ ও ব্যাপক সংখ্যক দর্শকের স্বত:স্ফূর্ত উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে পুনরায় প্রফেসর শিবজিত নাগকে সভাপতি ও এড. মোসফেকা জাহান কনিকাকে সাধারন সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

◷ ৯:৫৭ অপরাহ্ন ৷ শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী