সংবাদ শিরোনাম

পাবনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহতফেসবুকে নারী চিকিৎসককে উত্ত্যক্ত, যুবক গ্রেফতারফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুরকৃষক লীগের কমিটিতে মুফতি হান্নানের খালাতো ভাই, তদন্ত কমিটি গঠনখালেদার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার খবরটি ভুয়াপরকীয়া প্রেমিকের স্ত্রীর হাতে প্রহার, ‘ধামাচাপা দিতে’ স্বজনদের বিরুদ্ধে মামলা!লালমনিরহাটে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ামাদারীপুরে ভুয়া মেজর ও মেরিন অফিসারসহ ৪ প্রতারক আটকহেফাজতকে প্রতিরোধে কার্যকর আইন আছে: আইনমন্ত্রীটিকা নেওয়ার দুই মাস পর স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত

  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জবি ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সেই শিক্ষক বরখাস্ত

৭:৩১ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ Breaking News, শিক্ষাঙ্গন

মো: আশিক, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নৈতিকতা বিরোধী কাজ এবং প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক শিক্ষক ও কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ও একই বিভাগের এক কর্মচারী মো. এমদাদুল হক। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

এদিকে অভিযোগ তদন্তে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আক্কাসকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করেছে জবি প্রশাসন। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুলাহ।

jobi-university

গত শুক্রবার সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার দুই ঘণ্টা আগে প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠে। ওই দিন বিকেল তিনটায় পরীক্ষা শুরু হলেও সোয়া তিনটার দিকে প্রায় অর্ধশত শিক্ষার্থী এক সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে প্রবেশ করতে গেলে দায়িত্বরত শিক্ষক ও প্রক্টোরিয়াল বডির সঙ্গে বাগবিতন্ডা হয়। এসময় মুঠোফোনে ক্ষুদেবার্তায় উত্তর সরবরাহের জন্য চারজন ছাত্র সহ এক ছাত্রীকে ইলেকট্রিক ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করায় তাদের আটক করে প্রক্টোরিয়াল বডির সদস্যরা। পরে ওই পাঁচজনের বিরুদ্ধে মামলা করে সুত্রাপুর থানায় সোর্পদ করে জবি প্রশাসন।