• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:২৪মিঃ

বাংলাদেশ আজকে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে: এইচ টি ইমাম

⏱ | শনিবার, অক্টোবর ২৯, ২০১৬ 📁 Breaking News, জাতীয়

অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের কৃতি সন্তান টাঙ্গাইল-১ (ধনবাড়ি-মধুপুর) আসনের সংসদ সদস্য, সাবেক খাদ্য মন্ত্রী, অর্থমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক (ভোলা) এমপিকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য করায় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি. ইমাম বলেছেন, বাংলাদেশ আজকে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে।

আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। আমরা আজ ২০২১ সালে ক্ষুধা ও দারিদ্রমুক্ত যে সোনার বাংলার স্বপ্ন দেখছি, বঙ্গবন্ধুও সে স্বপ্ন দেখেছিলেন। ১৯৭৫ সালে পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। তাদের বিচার এ দেশের মাটিতে হয়েছে। যারা ৭১’ এ গনগত্যার সাথে জড়িত ছিল তাদের বিচারও হয়েছে এবং হচ্ছে।

h-t-imamবিএনপির সমালোচনা করে এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকা কালীন দেশে হাওয়া ভবনের মাধ্যমে দুর্নীতি করেছে।

তারা বিদেশে অর্থ পাচার করেছে। এখন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানের সাথে সুর মিলিয়ে কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বঙ্গবন্ধু ও তার পরিবারকে যারা হত্যা করেছে তারাই পাকিস্তানের পেতাঙ্গা।

সেই বিএনপির জন্ম ক্যান্টনমেন্টে। যারা পাকিস্তানকে বিশ্বাস করে। তারা বাংলাদেশকে বিশ্বাস করে না। পাকিস্তানের কোন অধিকার নেই বাংলাদেশের কোন বিষয়ে কথা বলার। তাদের কথার সাথে বিএনপির কথার মিল রয়েছে। তারা যানে না আজ বাংলাদেশে যত উন্নয়ন হয়েছে। তা সবই বঙ্গবন্ধুর সময়ে।

বর্তমানে বঙ্গবন্ধুর স্বপ্নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তারই কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশকে সকল বাধা-বিপত্তি পেরিয়ে তিনি সফল রাষ্ট্রনায়ক হিসেবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ জন্য দলীয় নেতাকর্মীরা ছাড়াও দেশবাসী প্রধানমন্ত্রীকে সমর্থন দিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে আমরা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছি। দেশ আজ উন্নতির দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে। এদেশে গণতন্ত্র ও উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময়ই দরকার। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তার নেতৃত্বে প্রতিটি কাজেই দেশ সফলতা পাচ্ছে।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,মহিলা অাসনের সংরক্ষিত এমপি মনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরণ, সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।

tan

এ ছাড়া সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল, তথ্য ও গবেষনা সম্পাদক সোলায়মান হাসান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনি প্রমুখ।

বিভিন্ন উপজেলা থেকে আগত চেয়ারম্যান, মেয়রসহ জন-প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া সংবর্ধনা সভাস্থলে অতিথির আসেন উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা মুরাদ সিদ্দিকী। তিনি দীর্ঘ ১৬ বছর পর জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে উপস্থিত হলেন।

আওয়ামী লীগের বিশাল এই সমাবেশে মুরাদ সিদ্দিকীর উপস্থিতিতে ব্যাপক আলোচনার ঝড় উঠে।

বিকেলে সমাবেশে জেলা ও উপজেলা থেকে মিছিল নিয়ে দলীয় নেতাকর্মীরা দলেদলে সমাবেশস্থলে উপস্থিত হন।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলার ১২টি উপজেলা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মিরা মিছিল নিয়ে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানের সভাস্থলে এসে হাজির হয়। বিকেল চারটার মধ্যে পুরো সভাস্থল কানায় কানায় ভরে যায়।