সংবাদ শিরোনাম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিরিয়ায় দায়েশের বিরুদ্ধে লড়বে ইরাকি স্বেচ্ছাসেবী বাহিনী

১২:০৭ পূর্বাহ্ন | রবিবার, অক্টোবর ৩০, ২০১৬ আন্তর্জাতিক

4bkaf7a8b1f7f1gk8s_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দিয়েছে ইরাকের স্বেচ্ছাসেবী বাহিনী পপুলার মোবিলাইজেশন ইউনিট। সংগঠনটি বলেছে, মসুল শহর মুক্ত করার পর তারা সিরিয়ার সরকার ও তার মিত্রদের সহায়তায় এগিয়ে যাবে।

পপুলার মোবিলাইজেশন ইউনিটের মুখপাত্র আহমাদ আল-আসাদি আজ (শনিবার) এ কথা জানিয়েছেন। রাজধানী বাগদাদে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি বলেন, ইউনিটের যোদ্ধারা ইরাক পেরিয়ে সিরিয়ায় যাবে এবং প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সেনাদের পক্ষে সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করবে। তিনি জানান, ইরাকের জন্য হুমকি সৃষ্টিকারী যেকোনো গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করতে তারা যেকোনো জায়গায় যেতে প্রস্তুত রয়েছে।

ইরাকের স্বেচ্ছাসেবী পপুলার ইউনিট আরবিতে হাশ্‌দ আশ-শাবি নামে পরিচিত। ইরাকের মসুল শহর মুক্তির অভিযানে এ বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। তারা আজ মসুল ও সিরিয়া রাকা শহরের মধ্যে দায়েশের সংযোগ বিচ্ছিন্ন করার কাজ শুরু করেছে।