সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিয়ের পর যে কাজগুলো না করাই উত্তম

১২:৫১ পূর্বাহ্ন | রবিবার, অক্টোবর ৩০, ২০১৬ লাইফস্টাইল

news_picture_38290_marrrige1


লাইফস্টাইল ডেস্কঃ

বিয়ের পর প্রথম এক সপ্তাহ কয়েকটি কাজ থেকে বিরত থাকাই উত্তম। যেমন-

১. স্বামী/স্ত্রীকে বাদ দিয়ে কোথাও বেড়াতে যাবেন না। পেশাগত প্রয়োজনে বিয়ের পরেই শহরের বাইরে কোথাও যাওয়ার প্রয়োজন দেখা দিলে, সেক্ষেত্রে চেষ্টা করুন নিজের স্বামী বা স্ত্রীকে সঙ্গে নিয়ে যাওয়ার।

২. বিয়ের পর বাড়িতে অতিথি আসতে পারে। এক-দুই তিনি থাকলেন, চলে গেলেন- এমনটাই বাঞ্ছনীয়। বাড়িতে কোনো অতিথিকে কয়েকদিন কাটিয়ে যাওয়ার জন্য আমন্ত্রণ জানাবেন না। বিয়ের পর প্রথম কয়েকটি দিন স্বামী-স্ত্রীর পরস্পরকে চিনে নেয়ার সময়।

৩. নিজের বাড়ির স্বাচ্ছন্দ্যেই পরস্পরকে মানসিক ও শারীরিক ভাবে চিনে নেয়ার কাজটা সহজ হয়। কাজেই বিয়ের প্রথম সপ্তাহটি নিজের বাড়িতেই কাটান। তড়িঘড়ি হানিমুনে যাবেন না। বিশেষজ্ঞরা বলছেন, নববিবাহিতদের পারস্পরিক অ্যাডজাস্টমেন্টের সবচেয়ে অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে নিজেদের বাড়িতেই।

৪. বাড়ির আসবাবপত্রে কোনো ব্যাপক পরিবর্তন আনবেন না।

৫. সুখী দাম্পত্য জীবন অর্জন করতে হলে ধৈর্যশীল হতে হয়। কাজেই সহজেই হাল ছেড়ে হতাশাগ্রস্ত হয়ে পড়বেন না।

৬. বিয়ের অনুষ্ঠানে কী হয়েছে না হয়েছে তা নিয়ে ঝগড়া করবেন না।