• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কৃষ্ণাঙ্গ সমর্থককে নির্বাচনী সমাবেশ থেকে বের করে দেন ট্রাম্প!

১:৪০ পূর্বাহ্ন | রবিবার, অক্টোবর ৩০, ২০১৬ আন্তর্জাতিক

4bk90fe283f589e3wv_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের কিনস্টোনে একটি নির্বাচনী সমাবেশ থেকে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে বের করে দিয়েছেন। নির্বাচনী প্রচার কার্যক্রম বানচাল করতে ওই ব্যক্তি ডেমোক্রেট দলের ভাড়াটে দুর্বৃত্ত হিসেবে সেখানে গিয়েছিলেন বলে অভিযোগ করেন ট্রাম্প।

এদিকে,  বুধবার নির্বাচনী সমাবেশ থেকে বের করে দেয়া সি, জে কেরি নিজেকে ডোনাল্ড ট্রাম্পের একজন সমর্থক হিসেবে দাবি করেছেন। ওই সময় ট্রাম্পকে একটি তথ্য জানাতে চেয়েছিলেন বলেও দাবি করেন তিনি। নির্বাচনী সমাবেশের মঞ্চ থেকে কয়েক ফুট দুরে দাড়িয়ে থাকা কেরি একটি চিরকুট হাতে নাড়িয়ে ডোনাল্ড ট্রাম্পের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছিলেন এবং ডোনাল্ডের নাম উচ্চস্বরে উচ্চারণ করে ‘দি রালিয়ে নিউজ এন্ড অবজারভার’ সংবাদ মাধ্যমে শুক্রবারে প্রকাশিত প্রতিবেদনের বিষয় সম্পর্কে তাকে অবহিত করার চেষ্টা করছিলেন।

কেরিকে সহিংস প্রতিবাদকারী হিসেবে আখ্যায়িত করে ট্রাম্প তাকে প্রশ্ন করেন, দুর্বৃত্ততা করার জন্য তোমাকে কি ১৫০০ ডলার দেয়া হয়েছিল? পরে তাকে সেখান থেকে বের করে দিতে নিজ নিরাপত্তা কর্মীদেরকে নির্দেশ দেন তিনি।তবে নাশ কাউন্টির অধিবাসী সাবেক মার্কিন মেরিন সেনা কেরি আগামী নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকেই ভোট দেয়ার পরিকল্পণা করছেন বলে সাংবাদিকদের পরে জানিয়েছেন। কেরি বলেন, ‘ট্রাম্প আমাকে পুরোপুরি ভুল বুঝেছিল এবং তিনি মনে করেছিলেন যে, আমি তার বিরোধী।’ নির্বাচনী প্রচার অভিযান বানচাল করার লক্ষ্যে ডেমোক্রেট দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিলারি ক্লিনটন তার সমর্থকদেরকে অর্থ দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ট্রাম্প।