• আজ ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

জাদুঘরে ইতালীয় শিল্পী তারশিতোর শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন

১:৪৯ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ১৬, ২০১৬ তথ্য জাদুঘর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: অধ্যাপক নিকোলা স্ট্রি পলি একজন স্থপতি এবং শিল্পী। ইতালির এই শিল্পী তারশিতো নামে অধিক পরিচিত। তারশিতো একটি সংস্কৃত শব্দ। এই নিখাদ শিল্পীর ভারতবর্ষ বিশেষ করে বাংলাদেশের মানুষের প্রতি রয়েছে অকৃত্রিম ভালবাসা। তার শিল্পকর্মে বাংলাদেশের গ্রামীণ কারুশিল্পীদের যেমন সম্পৃক্ত করেছেন তেমনি প্রাচ্য ও প্রতীচ্য, আধুনিকা ও ঐতিহ্যকে একই সাথে লালন করেছেন।

jadu-ghor

একজন ইতালীয় আধুনিক শিল্পীর শিল্পকর্মের সাথে বাংলাদেশের মানুষের পরিচয় করানোর জন্য বাংলাদেশ জাতীয় জাদুঘর নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে তার একক শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনী চলবে ৩০ নভেম্বর পর্যন্ত।

আগামী ১৯ নভেম্বর ২০১৬ শনিবার সকাল ১১টায় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত এমপি প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব তারানা হালিম এমপি এবং ঢাকাস্থ ইতালীয় দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মারিও পালমা। সভাপতিত্ব করবেন বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব  ট্রাস্টিজের সভাপতি দেশ বরেণ্য শিল্পী হাশেম খান।

Loading...