সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

জাতীয় জাদুঘরে বাংলাদেশের প্রয়াত চারজন মাস্টার পেইন্টারদের শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন

১২:০৪ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ৪, ২০১৬ তথ্য জাদুঘর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: বাংলাদেশ জাতীয় জাদুঘর বহুমাত্রিক নিদর্শন সংগ্রহ ও প্রদর্শনের একটি জাতীয় প্রতিষ্ঠান। ঐতিহাসিক, জাতিতাত্ত্বিক, প্রাকৃতিক ঐতিহ্যের নিদর্শন সংগ্রহের পাশাপাশি সমকালীন শিল্পকলা ও বিশ্বসভ্যতার নিদর্শনাদি এ প্রতিষ্ঠান নিয়মিত সংগ্রহ করে চলছে। এ সংগ্রহ তালিকায় শিল্পাচার্য জয়নুল আবেদিন, পটুয়া কামরুল হাসান, শিল্পী এস.এম. সুলতান, শিল্পী শফিউদ্দিনসহ প্রয়াত ও সমসাময়িক প্রথিতযশা শিল্পীদের শিল্পকর্ম রয়েছে।

d

১৭তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীর অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় জাদুঘর বাংলাদেশের প্রয়াত মাস্টার পেইন্টার, শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৩২টি, পটুয়া কামরুল হাসানের ৩২টি, শিল্পী এস.এম. সুলতানের ১১টি এবং শিল্পী শফিউদ্দিনের ১৪টি মোট ৮৯টি শিল্পকর্ম নিয়ে পক্ষকালব্যাপী বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। শিল্পকর্মগুলো আন্তর্জাতিক ও ধ্রুপদী মানসম্পন্ন।

আগামী ৫ ডিসেম্বর ২০১৬ সোমবার, বিকাল ৩.০০টায় জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে এ প্রদর্শনীর উদ্বোধন করবেন দেশের বরেণ্য চিত্রশিল্পী সৈয়দ জাহাঙ্গীর। অনুষ্ঠানে অতিথিশিল্পী হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও খ্যাতিমান চিত্রশিল্পী শাহাবু্দ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি শিল্পী হাশেম খান।

Loading...