• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রিটিশ গায়ক জর্জ মাইকেল আর নেই

৯:৫১ পূর্বাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ Breaking News, বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক: প্রখ্যাত ব্রিটিশ সংগীতশিল্পী জর্জ মাইকেল আর নেই। ৫৩ বছর বয়সে ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারে নিজ বাসায় মারা গেছেন তিনি। রোববার এক বিবৃতিতে মাইকেলের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

বিবিসি জানিয়েছে, গ্রিনিচ মান সময় দুপুর ১টা ৪২ মিনিটে জর্জ মাইকেলের বাসভবনে অ্যাম্বুলেন্স যায়। পুলিশ বলেছে, এই মৃত্যুকে ঘিরে তারা সন্দেহজনক কোনো কিছু পায়নি।

mi-big20161226064449বিবৃতিতে মাইকেলের মুখপাত্র বলেছেন, গভীর দুঃখের সঙ্গে আমাদের স্নেহের সন্তান, ভাই ও বন্ধু বড়দিনের এই সময়ে তার বাসভবনে শান্তিপূর্ণভাবে ইহলোক ত্যাগ করেছেন। এই বিপর্যয়কর ও আবেগি সময়ে পরিবারের পক্ষ থেকে তাদের ব্যক্তিগত বিষয়ের প্রতি সম্মান জানানোর আহ্বান জানানো হয়েছে।’

গান গাওয়ার পাশাপাশি জর্জ মাইকেল ছিলেন সুরকার এবং গীতিকারও। আশির দশকে দারুণ খ্যাতি অর্জন করেন তিনি। তার প্রথম একক আ্যালবাম ফেইথ সারা বিশ্বে ২০ মিলিয়নের অধিক কপি বিক্রী হয়। আড় ২০১০ সাল পর্যন্ত সারাবিশ্বে তার আ্যালবাম বিক্রি হয়েছে ১০০ মিলিয়নেরও বেশি। তবে একক অ্যালবাম বের করার আগে অ্যান্ড্রু রিজলির সঙ্গে গড়ে তুলেছিলেন ‘হোয়াম!`। তবে ১৯৮৬ সালে তা ভেঙে গেলে একক ক্যারিয়ার গড়ে তোলেন এ কিংবদন্তী।

বিলবোর্ড সর্বকালের সেরা ১০০ গায়কের তালিকায় বিশ্বের ৪০তম সবচেয়ে সফল শিল্পী জর্জ। ৩০ বছরের সঙ্গীত জীবনে অনেক পদকই পান তিনি। এর মধ্যে ৮ বার গ্রামি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়ে দুইবার এ পদক জেতেন তিনি।