• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা

২:০৪ পূর্বাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গিবিরোধী অভিযানের পর সন্ত্রাস দমন আইনে ৮ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে দক্ষিণ খান থানায় এ মামলাটি দায়ের করেন।

এসআই শাহিনুল ইসলাম বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে পলাতক জঙ্গি মাইনুল ইসলাম মুসা, আত্মসমর্পণকারী দুইজনসহ মোট আটজনের বিরুদ্ধে এ মামলা করেন।

12442915696186_1701578683485703_1-1দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র শাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়।

তারা হলেন, জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী।

অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন। এরা হলেন, প্রাক্তন মেজর ও মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও তার মেয়ে এবং পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।

শনিবার দুপুর ১২টা ২৪ মিনিটে সুইসাইড ভেস্টের বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হামলা চালায় নারী জঙ্গি শাকিরা। এতে ইকবালের মেয়ে আহত হয়। পরে ভেতর থেকে তানভীর কাদরীর ছেলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও গুলি চালায়। তবে তার মৃত্যু পুলিশের গুলিতে হয়েছে কি না, তা এখনো স্পষ্ট নয়।