চোট পেয়ে মাঠ ছাড়লেন আশা বাঁচিয়ে রাখা মুশফিক!

১১:১১ পূর্বাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বেশ চাপেই রয়েছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাত উইকেট হারিয়ে ৪১ ওভারে ২৪২ রান করেছে দলটি। দলের কান্ডারি হয়ে দাঁড়িয়েছিলেন উইকেট কিপার মুশফিকুর রহিম। তবে ক্র্যাম্পের সঙ্গে আর পেরে উঠলেন না তিনি। দলের ক্ষীণ আশা বাঁচিয়ে রাখা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান চোট পেয়ে মাঠ ছেড়েছেন।

বর্তমানে ৩৮ রান নিয়ে অপরাজিত আছেন মোসাদ্দেক হোসেন এবং ২ রানে মুস্তাফিজুর রহমান।

উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েসের বিদায়ের পর আউট হন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহও তামিম ইকবাল। সৌম্য সরকারকে ফেরানোর পর মাহমুদউল্লাহকে বিদায় করেন জেমস নিশাম। অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটক্ষককে ক্যাচ দেন মাহমুদউল্লাহ।

mushfq

এরআগে, সফরকারী বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৪১ রান।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলপতি কেন উইলিয়ামসন। ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালেসোমবার (২৬ ডিসেম্বর) বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন) ওয়ানডে দিয়ে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হয়।

স্বাগতিকদলের হয়ে দুর্দান্ত এক শতক হাঁকান ওপেনার টম ল্যাথাম। টাইগারদের হয়ে সাকিব তিনটি উইকেট দখল করেন। এছাড়া, দুটি করে উইকেট লাভ করেন মোস্তাফিজ এবং তাসকিন। উইকেটশূন্য ছিলেন মাশরাফি, সৌম্য এবং মোসাদ্দেক।