• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:৩৯মিঃ

সিআইডির ক্রাইমসিন ইউনিট আবারো আশকোনার জঙ্গি আস্তানায়

১২:২০ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ Breaking News, Uncategorized, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর দক্ষিণখানের আশকোনার জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের মতো সিআইডির ২টি ক্রাইমসিন ইউনিট এএসপি আব্দুস সালামের নের্তৃত্বে আলামত সংগ্রহ করছে।

সোমবার সকালে সূর্যভিলা নামের ঐ বাড়িটির ভিতরে প্রবেশ করে সিআইডির ২টি ক্রাইমসিন ইউনিট।

সিআইডি সূত্রে জানা যায়, রবিবার দিনভর ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট গ্রেনেড নিষ্ক্রিয় করে। বিকেলে আস্তানার কক্ষে প্রবেশ করে সিআইডির ক্রাইমসিন ইউনিট সব আলামত সংগ্রহের কাজ শেষ করতে পারেনি। যে কারণে সোমবার আবারো আস্তানায় প্রবেশ করেছে সিআইডি।

ashkona

শনিবার রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে দুই জঙ্গি নিহত হয়। রবিবার ওই আস্তানায় থাকা ১৯টি তাজা গ্রেনেড নিস্ক্রিয় করে ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

শুক্রবার দিবাগত রাত থেকে সূর্যভিলা নামের ওই বাড়িটি ঘিরে অভিযান শুরু করে পুলিশ। শনিবার সকালে দুই শিশুকে নিয়ে বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন নিহত নব‌্য জেএমবির নেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা এবং পলাতক জঙ্গিনেতা মাইনুল ইসলাম মুসার স্ত্রী তৃষ্ণা।

দুপুর সাড়ে ১২টার দিকে বাড়িটির নিচতলায় শরীরে বাধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়ে নিহত হন এক নারী জঙ্গি। তিনি পলাতক জঙ্গি সুমনের স্ত্রী। এছাড়া বাড়ির ভেতরে নিহত হয় জঙ্গিনেতা তানভীর কাদেরীর কিশোর ছেলে আফিফ কাদেরি ওরফে আদর।

রবিবার জঙ্গি আস্তানায় ক্রাইমসিন ইউনিট অভিযান চালিয়ে ১৭টি তাজা গ্রেনেড, ঐ কিশোরের লাশ, ৩টি নাইন এমএম পিস্তল, নগদ ১২ লাখ টাকাসহ বোমা তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার করে।

এ ঘটনায় ৮ জনকে আসামি করে রবিবার রাত ১১টার পরে মামলা দায়ের করেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা।