সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘পোশাক শিল্পের বাজার প্রতিবেশী দেশে ভাগানোর ষড়যন্ত্র হচ্ছে’

১:২১ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – দেশের ব্যবসা-বাণিজ্য ও পোশাক শিল্প ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্মমহাসচিব ও দফতরের দায়িত্বপ্রাপ্ত অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

জানুয়ারি থেকে সরকারের গ্যাসের দাম বৃদ্ধির প্রক্রিয়ায়কে সামনে রেখে বিএনপি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তকে দেশের ব্যবসা-বাণিজ্য ও পোশাক শিল্প ধ্বংসের একটি ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে রিজভী বলেন, এমনিতেই সরকারের লুটপাট ও সন্ত্রাসের ছোবলে দেশবাসী অতীষ্ঠ। শাসক দলের দুর্নাম বিশ্বমিডিয়া ফলাও করে প্রচার হচ্ছে অহরহ।

rizvi

গ্যাসের দাম বৃদ্ধি না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের অর্থনীতির অন্যতম প্রাণ পোশাক শিল্প ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে। পোশাক শিল্পের বাজার প্রতিবেশী দেশে ভাগানোর ষড়যন্ত্র হচ্ছে। গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত ও পোশাক খাতে নতুন করে অস্থিরতা সেটাই নির্দেশ করে।

রিজভী বলেন, ব্যবসায়ীরা তাদের ব্যবসা-বাণিজ্য নিয়ে হতাশ-দ্বিধাগ্রস্ত। এর ওপর আবার গ্যাসের দাম বৃদ্ধি পেলে শিল্প-কারখানা বন্ধ হবে। শ্রমিকরা বেকার হবে। ব্যবসায়ীরা পথে বসবে।

তিনি বলেন, গ্যাসের দাম বৃদ্ধি করা হলে বিদ্যুৎ খরচ বাড়বে। এতে উৎপাদন খরচ বাড়বে। বিদ্যুৎ খরচ বাড়লে কৃষি খাতের উৎপাদন খরচও বাড়বে।

গ্যাসের দাম বৃদ্ধি করা হলে বিএনপি কোনো কর্মসূচি দিবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে রিজভী বলেন, দলীয় ফোরামে এ বিষয় নিয়ে আলোচনা করে তারা পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।